ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

মন্ত্রীর কাছে প্রতিমন্ত্রীকে ফোনের অনুরোধ করে ধরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১১ ৯:০৪:৫৯ পিএম
আটক প্রতারক মাহমুদুল হাসান সুমন, ছবি: বাংলানিউজ

আটক প্রতারক মাহমুদুল হাসান সুমন, ছবি: বাংলানিউজ

ঢাকা: শিক্ষকের চাকরি পাইয়ে দিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীকে ফোন দেওয়ার তদবির করতে গিয়ে ধরা খেয়েছেন এক প্রতারক। যিনি নিজেকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার মোজাম্মেল হক খান বলে পরিচয় দিয়েছিলেন।

গোয়েন্দা (ডিবি) পুলিশ ওই প্রতারককে গ্রেফতার করে বুধবার (১১ সেপ্টেম্বর) ‍দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের দফতরে নিয়ে আসে।

পরে মাহমুদুল হাসান সুমন নামে ওই প্রতারকের কাছ থেকে একটি পরিচয়পত্র উদ্ধার করা হয়। যুক্তরাষ্ট্রের ‘রিগ্যান ইনভেস্টিগেশনস’ নামে একটি সংস্থার বাংলাদেশের প্রধান ইনভেস্টিগেটর পরিচয়ধারী ওই ব্যক্তি প্রাইভেট ইনভেস্টিগেটর বলেও তার পরিচয়পত্রে উল্লেখ আছে।

তার বাড়ি লক্ষ্মীপুর সদরে বলে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু সাংবাদিকদের বলেন, মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) এক ব্যক্তি নিজেকে দুদক কমিশনার মোজাম্মেল হক খান পরিচয় দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করেন। তিনি মন্ত্রীকে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনকে ফোন দিয়ে প্রাথমিক বিদ্যালয়ে একজনকে শিক্ষক নিয়োগ দেওয়ার তদবির করার অনুরোধ জানান।

অপু বলেন, কিন্তু দুদক কমিশনার মোজাম্মেল হক খান এক সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তার কণ্ঠ স্বরাষ্ট্রমন্ত্রীর চেনা-জানা। মন্ত্রীর সন্দেহ হলে তিনি বিষয়টি জননিরাপত্তা বিভাগের সচিবসহ অন্যান্যদের জানান। সচিবও কৌশলে ওই ব্যক্তির সঙ্গে কথা বলে নিশ্চিত হন যে তিনি দুদক কমিশনার নন। পরে ওই ব্যক্তির মোবাইল নম্বরটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দেওয়া হয়।
 
শরীফ মাহমুদ বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ওই ব্যক্তিকে রাজধানীর একটি জায়গা থেকে গ্রেফতার করেন। বিষয়টি দুদক কমিশনার মোজাম্মেল হক খানকেও জানানো হয়েছে। পরে বিকেলে মোজাম্মেল হক খানকে দেখানোর জন্য তাকে দুদক কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
এমআইএইচ/টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-11 21:04:59