ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর নামে থেরাপি ইনস্টিটিউট করবে চিলি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
বঙ্গবন্ধুর নামে থেরাপি ইনস্টিটিউট করবে চিলি

ঢাকা: বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি ফিজিক্যাল থেরাপি ইনস্টিটিউট নির্মাণ করতে চায় চিলি সরকার। 

বুধবার (১১ সেপ্টেম্বর) সচিবালয়ে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক বৈঠক শেষে মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এ তথ্য জানান। ডিজঅ্যাবিলিটি ইনক্লুসিভ ডিজ্যাসটার রিস্ক ম্যানেজমেন্ট বাস্তবায়ন সংক্রান্ত জাতীয় টাস্ক ফোর্সের ওই বৈঠকে উপস্থিত ছিলেন টাস্ক ফোর্সের প্রধান উপদেষ্টা সায়মা হোসেন।

প্রতিমন্ত্রী বলেন, চিলি সরকার একটি ফিজিক্যাল থেরাপি ইনস্টিটিউট করতে যাচ্ছে। যেখানে প্রতিবন্ধীদের থেরাপি দেওয়া হবে। সেটার নাম তারা বঙ্গবন্ধু ফিজিক্যাল থেরাপি ইনস্টিটিউট দিতে চায়, এজন্য তারা আমাদের কাছে আবেদন করেছে।

ডা. এনামুর জানান, এ বিষয়ে আমাদের উপদেষ্টা সায়মা হোসেনের সঙ্গে আলাপ করেছি। তিনি বলেছেন, এটার জন্য বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টে আবেদন করলে অনুমোদন দেওয়া হবে। সে অনুযায়ী একটি আবেদন ফরমও আনা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, এতে বোঝা যায় যে, আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু কতটা জনপ্রিয় যে পৃথিবীর বিভিন্ন দেশে তার নামে বিভিন্ন ইনস্টিটিউট করার জন্য নাম প্রস্তাব করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯ 
জিসিজি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।