ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিশুকে ধর্ষণের দায়ে ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
শিশুকে ধর্ষণের দায়ে ২ জনের যাবজ্জীবন

সুনামগঞ্জ: সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বীরগাঁও এলাকায় একটি শিশুকে ধর্ষণের দায়ে দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক দায়রা জজ জাকির হোসেন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বীরগাঁও এলাকার মৃত আছমত উল্লাহর ছেলে আয়াকনূর ও একই এলাকার হানিফ মিয়ার ছেলে শফিক।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০৯ সালের ২০ জানুয়ারি বিকেলে বীরগাঁওয়ের নাগরারকান্দা ছন ক্ষেতের পাশে খালের পাড়ে গোবর কুড়াতে যায় নির্যাতনে শিকার ওই শিশু ও তার বান্ধবী। তখন আয়াকনূর ও শফিক তাদের ডেকে শুকনো খালের মধ্যে নিয়ে যায়। তখন একটি শিশু কান্নাকাটি করলে তাকে ছেড়ে দিয়ে অপর শিশুকে দুইজনে মিলে ধর্ষণ করেন তারা। পরে নির্যাতনে শিকার ওই শিশুর বাবা  আয়াকনূর ও শফিককে আসামি করে মামলা করেন। দীর্ঘ তদন্ত শেষে পুলিশ আদালতে চার্জশিট জমা দেয়। দীর্ঘ শুনানি শেষে আদালত এ রায় দেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর নান্টু রায় ও আসামি পক্ষের আইনজীবী ছিলেন আব্দুল হক ও জুবায়ের আহমদ।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।