ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

সাংবাদিক রফিকের ওপর হামলা পরিকল্পিত, তদন্ত দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১১ ৪:৩৪:১৪ পিএম
সাংবাদিক রফিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

সাংবাদিক রফিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

রাজশাহী: রাজশাহীতে দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক রফিকুল ইসলাম রফিকের ওপর এমপি ওমর ফারুক চৌধুরীর মালিকানাধীন ‘থিম ওমর প্লাজার’ কর্মীদের হামলা পরিকল্পিভাবেই হয়েছে। তাই এ ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

ঘটনার প্রতিবাদে বুধবার (১১ সেপ্টম্বর) সকাল সাড়ে ১০টা থেকে রাজশাহী মহানগরীর আলুপট্টি বঙ্গবন্ধু চত্বরে ঘণ্টাব্যাপী বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে সাংবাদিক নেতারা এ দাবি জানান। 

রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) এ বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে। এতে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি ও রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি ও কালের কণ্ঠ শুভসংঘসহ রাজশাহীর সর্বস্তরের সাংবাদিকরা অংশ নেন।

একই সঙ্গে সাংবাদিকদের ওই বিক্ষোভ কর্মসূচি থেকে থিম ওমর প্লাজার দখল করা ফুটপাত উদ্ধারে রাজশাহী সিটি মেয়রকে সাত দিনের আল্টিমেটাম দেন নেতারা। 

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদের সভাপতিত্বে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মশিহুর রহমান, রাজশাহী সাংবাদিক কল্যাণ সমিতির চেয়ারম্যান মো. লিয়াকত আলী, বিএফইউজের সহ-সভাপতি মামুন-অর-রশিদ, জাবিদ অপু, আরইউজের সাবেক সাধারণ সম্পাদক শিবলী নোমান, আরইউজের সহ-সভাপতি শরীফ সুমন, আরইউজের যুগ্ম সম্পাদক সাইফুর রহমান রকি, কোষাধ্যক্ষ সরকার দুলাল মাহবুব, নির্বাহী সদস্য মিজানুর রহমান টুকু, সামাদ খান, সিনিয়র ফটোসাংবাদিক আজাহার উদ্দিন, সেলিম জাহাঙ্গীর, রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সভাপতি মর্তুজা নূর, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান নূর, রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসলাম উদ দৌলা, নির্যাতনের শিকার সাংবাদিক রফিকুল ইসলাম রফিক প্রমুখ।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ পরিচালনা করেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হক।

এর আগে সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে নিউমার্কেট এলাকায় রাজশাহী-১ আসনের এমপি ওমর ফারুক চৌধুরীর মালিকানাধীন বহুতল ভবন থিম ওমর প্লাজার সামনে মোটরসাইকেল রাখা কেন্দ্র করে সাংবাদিক রফিককে লাঠি ও লোহার রড দিয়ে বেধড়ক পেটায় নিরাপত্তা কর্মীরা। খবর পেয়ে পুলিশ ও সহকর্মীরা তাকে উদ্ধার করেন। এ ঘটনায় পুলিশ পাঁচজনকে গ্রেফতার করেছে।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
এসএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-11 16:34:14