ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

বঙ্গবন্ধু সেতু‌তে নাশকতা ঘটাতে চেয়েছিল জামায়াত-শি‌বি‌র

‌ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১০ ৯:৫৫:৫৪ পিএম
হেমনগর পু‌লিশ তদন্ত কে‌ন্দ্র

হেমনগর পু‌লিশ তদন্ত কে‌ন্দ্র

টাঙ্গাইল: বঙ্গবন্ধু সেতুতে জামায়াত-শি‌বি‌রের নাশকতা কর্মকাণ্ডের প‌রিকল্পনা ছিল বলে জানিয়েছে আটক জামায়াত-‌শি‌বিরের নেতাকর্মীরা। বন‌ভোজ‌নের না‌মে এই নাশকতার প‌রিকল্পনা ক‌রে তারা। 

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর)দুপু‌রে টাঙ্গাই‌লের গোপালপুর থে‌কে আটক জামায়াত-‌শি‌বিরের ৩৬ জন নেতাকর্মী প্রাথ‌মিকভা‌বে পু‌লি‌শের কা‌ছে এ কথা স্বীকার ক‌রে‌ছে।
 
এর আ‌গে গোপালপুর ও ভুঞাপুর থানা পু‌লিশের যৌথ অ‌ভিযা‌নে ন‌লিন বাজার থে‌কে তা‌দের আটক করা হয়। এসময় তা‌দের কাছ থে‌কে বিভিন্ন ধর‌নের জিহা‌দি বই পাওয়া গে‌ছে। 

আটক‌দের ম‌ধ্যে ক‌য়েকজ‌নের না‌মে গোপালপুরসহ দে‌শের বি‌ভিন্ন থানায় এর আগে নাশকতার মামলা র‌য়ে‌ছে। আটকরা গোপালপুরসহ দে‌শের বি‌ভিন্ন এলাকার ব‌লে জানা গে‌ছে। 

গোপালপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তা‌ফিজুর রহমান জানান, আটক জামায়াত-‌শি‌বি‌রের নেতাকর্মীদের দে‌শের বৃহৎ স্থাপনা বঙ্গবন্ধু সেতু‌তে নাশকতার প‌রিকল্পনা ছিল। এই প‌রিকল্পনা বাস্তবায়‌নের জন্য এর আগে তারা বন‌ভোজ‌নের না‌মে সেতু এলাকায় রে‌কি ক‌রে‌ছে। তারও আ‌গে তারা নৌকা ভ্রমণে গি‌য়ে সরকার উৎখা‌তে বি‌ভিন্ন ধর‌নের প‌রিকল্পনা ক‌রে। এর ধারাবা‌হিকতায় মঙ্গলবার তারা নাশকতার জন্য যমুনা নদী‌তে নৌকা ভ্রম‌ণে যাওয়ার জন্য উপ‌জেলার নলীন বাজা‌রে এক‌ত্রিত হয়। প‌রে অ‌ভিযান চা‌লি‌য়ে ৩৬ জনকে আটক করে তা‌দের হেমনগর পু‌লিশ তদন্ত কে‌ন্দ্রে আনা হয়।  

ও‌সি আ‌রও জানান, আটকরা প্রাথ‌মিকভা‌বে জামায়াত-‌শি‌বি‌রের সঙ্গে সম্পৃক্ত র‌য়ে‌ছে ব‌লে জা‌নি‌য়ে‌ছে। এছাড়া দে‌শে আজ আশুরার অনুষ্ঠান ছিল। এই দি‌নে তারা বন‌ভোজ‌নের না‌মে নাশকতার প‌রিকল্পনা ক‌রে‌ছে। এর সঙ্গে জ‌ড়িত‌ অন্যদের গ্রেফতা‌রে অ‌ভিযান অব্যাহত র‌য়ে‌ছে।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   টাঙ্গাইল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-10 21:55:54