ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধর্ষণকারীর সঙ্গে বিয়ে: এসপির ঘটনাস্থল পরিদর্শন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
ধর্ষণকারীর সঙ্গে বিয়ে: এসপির ঘটনাস্থল পরিদর্শন 

পাবনা: পাবনায় গণধর্ষণের পর গৃহবধূকে থানা চত্বরে বিয়ে দেওয়ার ঘটনায় মামলা দায়েরের পর পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় ভুক্তভোগী পরিবারের সঙ্গে কথা বলে ঘটনাস্থল থেকে ধর্ষণের আলামত জব্দ করেছে পুলিশ। 

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

পুলিশ সুপার জানান, সদর থানাধীন দাপুনিয়া ইউনিয়নের এক গৃহবধূকে গণধর্ষণের পর মামলা না নিয়ে ধর্ষকের সঙ্গে বিয়ে দেওয়ার ঘটনাটি বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হলে পুলিশী তদন্তে তার সত্যতা মিলেছে।

সোমবার রাতে মামলা দায়েরের পর রাসেল নামের অভিযুক্ত এক ধর্ষককে গ্রেফতার করা হয়। মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শন শেষে আলামত জব্দ ও অপরাধস্থল চিহ্নিত করে ঘিরে দেওয়া হয়েছে।

পুলিশ সুপার আরও জনান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ওবায়দুল হকের কাছে ধর্ষণ মামলা না নিয়ে বিয়ে দেওয়ার অভিযোগের বিষয়ে ব্যাখ্যা চেয়ে শোকজ নোটিশ দেওয়া হয়েছে। তবে এ বিষয়ে এখনো কোনো লিখিত জবাব পাওয়া যায়নি।

এ ব্যাপারে বিভাগীয় তদন্ত কমিটি তাদের কাজ করছে। আশা করছি নির্দিষ্ট সময়ের মধ্যে শোকজ নোটিশের জবাব পাওয়া যাবে। শোকজ নোটিশের জবাবের পরে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

জানা যায়, পাবনা সদর উপজেলার সাহাপুর যশোদল গ্রামের এক গৃহবধূকে গত ২৯ আগস্ট রাতে একই গ্রামের আকবর আলীর ছেলে রাসেল আহমেদ চার সহযোগীকে নিয়ে অপহরণ করে। অপহরণের পরে টানা চারদিন ধরে সিট গোডাউনের অফিস ঘরে ওই গৃহবধূকে আটকে রেখে গণধর্ষণ করে। পরে ওই গৃহবধূ ঘটনাস্থল থেকে পালিয়ে পরিবারকে জানালে পরিবার তাকে পাবনা সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করায়।

পরে গৃহবধূ বাদী হয়ে পাবনা সদর থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ অভিযুক্ত রাসেলকে আটক করলেও মামলা নথিভুক্ত না করে থানা চত্বরে ধর্ষকের সঙ্গে ওই গৃহবধূর বিয়ে দিয়ে ঘটনা মীমাংসার চেষ্টা চালায়। এ ঘটনা গণমাধ্যমে প্রচার হওয়ার পরে বিষয়টি গুরুত্ব সহকারে নিয়ে পাবনা সদর থানায় মামলা নথিভুক্ত করার নির্দেশ দেন পুলিশ সুপার। এই ঘটনায় ভিকটিম নিজে বাদী হয়ে পাঁচ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন। লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলার প্রধান আসামি রাসেলকে (২৬) গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রাসেলকে মঙ্গলবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। মামলার অপর আসামিদের গ্রেফতারেও অভিযান চলছে বলে জানান পুলিশ।

** মামলা না নিয়ে থানায় ধর্ষণকারীর সঙ্গে বিয়ে, ওসিকে শোকজ

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।