bangla news

চাঁপাইনবাবগঞ্জে ৪৫৭ পাখিসহ আটক ৪ জনের জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১০ ৫:২৪:৫৯ পিএম
বাম থেকে উদ্ধার করা টিয়া পাখি ও আটক ব্যক্তিরা। ছবি: বাংলানিউজ

বাম থেকে উদ্ধার করা টিয়া পাখি ও আটক ব্যক্তিরা। ছবি: বাংলানিউজ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে বন্যপাখি ধরা ও পরিবহনের দায়ে ৪ জনকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল ও জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন এ দণ্ড দেন। এ সময় উদ্ধারকৃত ৪৫৭ পাখির মধ্যে ৭৯টি মারা যায় এবং বাকি পাখিগুলোকে অবমুক্ত করা হয়।

আটকদের মধ্যে দুই জনকে এক বছর করে  কারাদণ্ড দেওয়া হয়েছে। এরা হলেন- শেরপুরের নালিতাবাড়ি উপজেলার কাপাসিয়া গ্রামের আজিজুল হক (৩৫) ও বগুড়ার দুপচাচিয়া উপজেলার পোওতা গ্রামের মোহাম্মদ রাজু (২৬)। এছাড়াও আটক তানভীর হোসেনকে ৫০ হাজার ও বাসেদ মৃধাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।


সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন জানান, সোমবার রাতে মাদকসেবীদের ধরতে সদর উপজেলার শিবিরের হাট এলাকায় একটি চেকপোস্ট বসায় মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ সময় বিভিন্ন যানবাহন তল্লাশিকালে একটি মিনি ট্রাকে ৪৫৭টি টিয়া পাখি পেয়ে চারজনকে আটক করা হয়। 

পরে মঙ্গলবার দুপুরে তাদের ভ্রাম্যমাণ আদালতে বিচারের মুখোমুখি করা হলে এ রায় দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   চাঁপাইনবাবগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-10 17:24:59