ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কালকিনিতে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৯
কালকিনিতে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ নিহতের স্বজনদের আহাজারি। ছবি: বাংলানিউজ

মাদারীপুর: মাদারীপুরের কালকিনি উপজেলায় এক হাতুড়ে ডাক্তারের ভুল চিকিৎসায় গোপাল মল্লিক (৪০) নামে এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় গ্রামের একটি মহল আপস-মীমাংসার চেষ্টা করছে বলে জানা গেছে। সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে নিহত ওই ব্যক্তির মরদেহ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মাদারীপুর জেলার কালকিনি উপজেলার নবগ্রাম এলাকার পূর্ন চন্দ্র মল্লিকের ছেলে গোপাল চন্দ্র মল্লিকের শরীরে একটি ফোঁড়া হলে গত শুক্রবার তাকে স্থানীয় চিকিৎসক অমল বাড়ৈ দেবুর কাছে নিয়ে যাওয়া হয়।

এসময় ওই চিকিৎসক অসুস্থ গোপাল মল্লিককে ইনজেকশনসহ বিভিন্ন প্রকার ওষুধ দেন। এ ওষুধ সেবনের পরে গোপাল আরও অসুস্থ হয়ে যায়। পরে তার অবস্থার অবনতি হলে রোববার বিকেলে তাকে বরিশালের আশোকাঠি হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  
গ্রাম্য ওই চিকিৎসকের ভুল চিকিৎসায় গোপাল মল্লিকের মৃত্যু হয় বলে অভিযোগ করেছে তার পরিবার। স্থানীয় একটি মহল বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করলে পুলিশকে জানানো হয়। রোববার রাতে ডাসার থানা পুলিশ মরদেহ উদ্ধার করে সোমবার সকালে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠায়।

নিহত গোপালের স্ত্রী কুঠিলা মল্লিক বলেন, আমার স্বামীর ফোঁড়া হলে তাকে এলাকার দেবু ডাক্তারের কাছে নিয়ে যাই। সে ইনজেকশনসহ বিভিন্ন ওষুধ দেন। ওষুধ খাওয়ানোর পরেই সে অসুস্থ হয়ে পরে এবং মারা যায়। ডাক্তারের ভুল চিকিৎসায় আমার স্বামীর মৃত্যু হয়েছে।

এ ব্যাপারে ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম কিবরিয়া জানান, খবর পেয়ে নিহতের মরদেহ উদ্ধার করে মাদারীপুর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে নিহতের পরিবার থানায় একটি অভিযোগ দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।