ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাকুয়াখালী হত্যাকান্ডের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৯
পাকুয়াখালী হত্যাকান্ডের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মানববন্ধন।

খাগড়াছড়ি: রাঙ্গামাটির লংগদু উপজেলার পাকুয়াখালীতে ৩৫ বাঙালি কাঠুরিয়াকে হত্যার বিচার এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়ার দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ করেছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্বরে এসে শেষ হয়।

পরে সখানে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন পাকুয়াখালী হত্যাকাণ্ডের ঘটনায় প্রাণে রক্ষা পাওয়া কাঠুরিয়া মো. ইউনুছ ও প্রত্যক্ষদর্শী মো. হাকিম। এছাড়াও পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সমন্বয়ক আব্দুল মজিদ, সাবেক সহ-সভাপতি এবং বাঘাইছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারমান আব্দুল কায়ুম, বাঙালি ছাত্র পরিষদের জেলা সভাপতি মো. আসাদ উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকার দীর্ঘ ২৩ বছরেও ৩৫ কাঠুরিয়াকে হত্যার বিচার না করে উল্টো শান্তিবাহিনীর সন্ত্রাসীদের পুনর্বাসন করেছে। অবিলম্বে হত্যাকারীদের বিচারের আওতায় আনা না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

১৯৯৬ সালের ৯ সেপ্টেম্বর রাঙ্গামাটির লংগদু উপজেলার পাকুয়াখালীতে ৩৫ বাঙালি কাঠুরিয়াকে আটকে রেখে হত্যা করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৯
এডি/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।