ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

সব সময়ই পরিচ্ছন্নতাকর্মীদের পাশে আছি: মেয়র সাদিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৭ ৮:১৭:০৪ পিএম
পরিচ্ছন্নতাকর্মীদের কাজ দেখছেন মেয়র সাদিক আবদুল্লাহ। ছবি: বাংলানিউজ

পরিচ্ছন্নতাকর্মীদের কাজ দেখছেন মেয়র সাদিক আবদুল্লাহ। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, যারা দিনরাত পরিশ্রম করে বরিশাল নগরীকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখেন, তারা প্রত্যেকেই সাদিক আবদুল্লাহ। তাদেরকে কেউ অন্যায়ভাবে লাঞ্চিত করতে পারবেনা, হেয় প্রতিপন্ন করতে পারবেনা। আমি সব সময়ই তাদের পাশে আছি।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে বরিশাল ক্লাবে বিসিসির পরিচ্ছন্নতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইসরাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় বরিশাল একটা পরিচ্ছন্ন নগর হিসেবে গড়ে উঠছে। 

পরিচ্ছন্নতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমার কাছে আপনাদের কোনো দাবি করতে হবে না। আমি আপনাদের প্রয়োজন অনুধাবন করি। তাই দায়িত্ব নেওয়ার পরপরই আমি পরিচ্ছন্নতাকর্মীদের বেতন বাড়িয়েছি। আমাদের আয় সীমিত হলেও অনিয়মিত সব কর্মচারীদের জন্য উৎসব বোনাসের ব্যবস্থা চালু করেছি। 

‘বিসিসির সব কর্মকর্তা-কর্মচারীদের সুখে-দুঃখে আমি পাশে আছি। দুর্নীতির কারণে সেবক কলোনীর নির্মাণ কাজ বন্ধ থাকলেও আমি উদ্যোগী হয়ে পুনরায় এর কাজ শুরু করেছি।’

সুন্দর নগর গড়তে বিসিসির সব কর্মকর্তা-কর্মচারীর সহায়তা কামনা করে তিনি বলেন, জনগণের দেওয়া টাকায় বিসিসির কর্মকর্তা-কর্মচারীদের বেতন-বোনাসসহ অন্যান্য কার্য সম্পাদন করা হয়। তাই জনগণের চাহিদা অনুযায়ী সেবা প্রদান করতে হবে। 

মেয়র বলেন, আমি নগর ভবন থেকে ব্যক্তিগত কোনো সুবিধা নেই না। আমি জানি অনিয়মিত কর্মচারীরা যা বেতন পায়, তা খুবই সামান্য। আমি চেষ্টা করছি কীভাবে বেতন আরও বাড়ানো যায়। 

পরিচ্ছন্নকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, এই নগরী পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আপনাদের হাতে। আমি আগামীর সুন্দর ও পরিচ্ছন্ন বরিশাল নগরী গড়তে আপনাদের ওপর দায়িত্ব ছেড়ে দিয়েছি। আপনারা সবাই মিলে আমাকে সহায়তা করুন। আমি আমৃত্যু আপনাদের পাশে থাকবো। 

পরিচ্ছন্নতা বিভাগের সুপারভাইজারদের কাজে আরও বেশী মনোনিবেশ করার আহ্বান জানিয়ে মেয়র বলেন, কাজের ক্ষেত্রে কারও অবহেলা সহ্য করা হবেনা। 

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৯
এমএস/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-07 20:17:04