ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

জাতীয়

না’গঞ্জে ঘুষের টাকা ও চোরাই তেলসহ আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৯
না’গঞ্জে ঘুষের টাকা ও চোরাই তেলসহ আটক ১

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ছয়হিষ্যা নদী ঘাট এলাকা অভিযান চালিয়ে ঘুষের ১০ লাখ টাকা ও ২২০ ড্রাম চোরাই তেলসহ রফিকুল ইসলাম (৪২) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব-১১ এর একটি দল।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ সেন্ট্রাল খেয়াঘাটে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ এর অধিনায়ক (সিও) কাজী শমসের উদ্দিন এ তথ্য জানান।  

এর আগে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দিনগত রাতে এ অভিযান চালানো হয়।

এসময় চোরাই তেলের বিষয়টি আইনের আওতায় না আনার জন্য রফিকুল র‌্যাব সদস্যদের ১০ লাখ টাকা ঘুষ দেওয়ার চেষ্টা করেন। পরে ঘুষের টাকাসহ তাকে আটক করে র‌্যাব। উদ্ধারকৃত চোরাই পাম ওয়েলের মূল্য প্রায় ২১ লাখ টাকা।  

রফিকুল সোনারগাঁয়ের ছয়হিষ্যা গ্রামের মৃত আবুল কাসেম সরকারের ছেলে। তার বিরুদ্ধে সোনারগাঁ থানায় মামলা প্রক্রিয়াধীন।  

সিও কাজী শমসের উদ্দিন জানান, আটক রফিকুল জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন, তিনি দীর্ঘদিন ধরে অবৈধভাবে পাম ওয়েলসহ অন্যান্য ভোজ্য ও জ্বালানি তেল চোরাইভাবে বেচাকেনা করছেন। এ চোরাই পাম ওয়েল নারায়ণগঞ্জসহ ঢাকার বিভিন্ন তেল ব্যবসায়ীদের কাছে সরবরাহ করতেন। সোনারগাঁয়ের ছয়হিষ্যা ঘাটে বেশ কয়েকটি চোরাই পাম ওয়েলের সিন্ডিকেট গড়ে উঠেছে। ওই চোরাই পাম ওয়েলের সঙ্গে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে সরবরাহ করা হতো।  

তিনি আরও জানান, চোরাই তেলকারবারিদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান চলছে। চোরাই তেল ব্যবসায়ীরা ক্ষমতাসীন দলের হলেও তাদের ছাড় দেওয়া হবে না। মহাসড়কের পাশেও অনেক অবৈধ চোরাই তেলের দোকান রয়েছে। সেগুলোতেও হাইওয়ে পুলিশকে সঙ্গে নিয়ে অভিযান পরিচালিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৯
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa