ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় কোটি টাকা আত্মসাতের অভিযোগে আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৯
পাবনায় কোটি টাকা আত্মসাতের অভিযোগে আটক ১ মানববন্ধন। ছবি: বাংলানিউজ

পাবনা: পাবনায় মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সদর উপজেলা এরিয়া ব্রাঞ্চ ম্যানেজারের বিরুদ্ধে ১ কোটি টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।

সাধারণ গ্রাহকদের জমাকৃত টাকা ফেরত ও অর্থ আত্মসাতকারী ম্যানেজারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শহরে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ভুক্তভোগী গ্রাহকরা।  

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুর ১২টার সময় পাবনা প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়।

এসময় প্রতারক অর্থ আত্মসাতকারী এরিয়া ম্যানেজার মো. মোজাহারের দৃষ্টান্তমূলক শাস্তিসহ প্রত্যেক গ্রাহকের জমানো টাকা ফেরত দেওয়ার দাবিতে পাবনা সদর থানার সামনে বিক্ষোভ প্রর্দশন করেন গ্রাহকরা।

মানববন্ধনে মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানির ভুক্তভোগী গ্রাহকেরা বলেন, প্রায় ১০ বছর ধরে সদর উপজেলা এরিয়া ব্রাঞ্চের ম্যানেজার মো. মোজাহার হোসেন গ্রাহকের কাছ থেকে প্রায় ১ কোটি টাকা ভুয়া রশিদের মাধ্যমে আত্মসাৎ করেছেন। ভুয়া জমাদানের রশিদ করে গ্রাহকের কাছ থেকে নেওয়া টাকা তিনি অফিসে জমা না দিয়ে নিজের কাছে রেখে ব্যবসা করেছেন বলে জানান তারা।  

চলতি মাসের টাকা সংগ্রহ করতে গেলে পাবনা অঞ্চলের সদর উপজেলার প্রায় শতাধিক গ্রাহক তার কাছে হিসাব চাইলে তিনি হিসাব দিতে গড়িমসি করেন।  

গ্রাহকরা বলেন, ইতোমধ্যে আমরা রাজশাহী অফিসে খোঁজ নিয়ে জানতে পেরেছি যে, দায়িত্বপ্রাপ্ত এই এরিয়া ম্যানেজার আমাদের কোনো টাকা রাজশাহী অফিসে জমা করেন নাই। তাই অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের সহযোগিতা প্রত্যাশা করেন ভুক্তভোগীরা।

ঘটনার বিষয়ে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল হক বলেন, গতকাল পাবনা সদরের মনহরপুর এলাকায় মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সদর উপজেলা এরিয়া ব্রাঞ্চ ম্যানেজারকে ওই এলাকার ইন্স্যুরেন্সের সদস্যরা আটক করেন। তার কাছে থাকা রশিদ বই এবং হিসাব চাইলে তিনি দিতে পারেন নাই। এমতাবস্থায় সাধারণ গ্রাহকদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এমন সংবাদের পরিপ্রেক্ষিতে ঘটনাস্থল থেকে ওই ম্যানেজারকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।  

অভিযুক্ত ব্যক্তির কোম্পানির কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। বিষয়টি নিয়ে আমরা তদন্ত করছি। অভিযোগ প্রমাণিত হলে অবশ্যই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।  

এদিকে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে পাবনা সদর থানাতে একটি লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।
  
বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।