ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোলায় এক মাসে ডেঙ্গুজ্বরে আক্রান্ত ৪৩০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৯
ভোলায় এক মাসে ডেঙ্গুজ্বরে আক্রান্ত ৪৩০ প্রতীকী ছবি

ভোলা: ভোলায় গত এক মাসে ডেঙ্গুজ্বরে আত্রান্ত হয়েছেন ৪৩০ জন। দিন দিন এ জেলায় ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলছে। জেলার বিভিন্ন হাসপাতালে প্রতিদিন গড়ে ১০ থেকে ১২ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগী ভর্তি হচ্ছেন। বর্তমানে জেলার দু’টি হাসপাতালে ২০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসা নিচ্ছেন।

সোমবার (০২ সেপ্টম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত নতুন করে আরও ৭ জন রোগী ভর্তি হয়েছে।

হঠাৎ করেই ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় আতঙ্ক বিরাজ করছে স্থানীয়দের মধ্যে।

এদিকে, ডেঙ্গুজ্বরে আক্রান্তদের মধ্যে বেশিরভাগ স্থানীয় বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত একমাসে ভোলা জেলায় ৪৩০ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ৯২ জনকে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। আর বাকিরা স্থানীয় হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।

বর্তমানে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ২০ জন জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। এরমধ্যে সদর হাসপাতালে ১৮ জন ও চরফ্যাশনে ২ জন। নতুন করে আরও ৭ জন রোগী ভর্তি হয়েছেন।

ভোলার সিভিল সার্জন ডা. রথীন্দ্র নাথ মজুমদার জানান, ভোলা সদর হাসপাতালসহ সব উপজেলা হাসপাতালে ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীদের চিকিৎসা কার্যক্রম চলছে। ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে। স্থানীয় পর্যায়ে ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা কিছুটা বেড়েছে।

এদিকে ডেঙ্গুর জীবাণু বহনকারী এডিশ মশা প্রতিরোধে জেলা, উপজেলা, পৌরসভা ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চলমান। এজন্য কাজ করছে স্বাস্থ্য বিভাগের ৬ শতাধিক কর্মী।

হঠাৎ করেই জেলায় ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় আতঙ্ক ঘিরে ধরেছে স্থানীয়দের। জ্বর আসলেই আতঙ্কে ডেঙ্গু হয়েছে কিনা পরীক্ষা করতে তারা ছুটছেন হাসপাতাল, ক্লিনিক ও বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে।

বাংলাদেশ সময়: ০৩৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৯
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।