ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
bangla news

কুষ্টিয়ায় মাদক মামলায় দুই জনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০২ ১২:০৭:২৭ পিএম
দণ্ডপ্রাপ্ত আসামিরা। ছবি: বাংলানিউজ

দণ্ডপ্রাপ্ত আসামিরা। ছবি: বাংলানিউজ

কুষ্টিয়া: কুষ্টিয়ার দৌলতপুর থানায় দায়ের করা একটি মাদক মামলায় দুই আসামিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। 

সোমবার (২ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরুপ কুমার গোস্বামী আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মোহাম্মদপুর গ্রামের খেজমত মণ্ডলের ছেলে রুবেল (২১) ও একই গ্রামের মৃত মসলেম মণ্ডলের ছেলে ভাংগন মণ্ডল (২২)।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় আট আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। তারা হলেন- কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার  জান মোহাম্মদ বিশ্বাসের ছেলে নান্টু বিশ্বাস (৩২), এরশাদ (৩০), কালুর ছেলে নবী ফরাজী  (৩০),  হাফিজুর মণ্ডলের ছেলে মোক্তার (৩০), উজির বিশ্বাসের ছেলে ভোলা বিশ্বাস (৩৫), ও গাজির বিশ্বাস, আলাউদ্দিনের ছেলে  বশির মণ্ডল (৪২), আইজ উদ্দিনের ছেলে পিয়ার আলী (৪০)।

আদালত সূত্রে জানা যায়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক মিজানুর রহমানের নেতৃত্বে একটি আভিযানিক দল ২০১৭ সালের ১৯ অক্টোবর কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার সীমান্তবর্তী পদ্মানদীর তীরবর্তী মোহাম্মদপুর গ্রামে অভিযান পরিচালনা করে। অভিযানে ওই গ্রামের রুবেল ও ভাংগন মণ্ডলের কাছে থাকা ৮০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। এ ঘটনায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়, কুষ্টিয়ার পরিদর্শক তারেক মাসুদ বাদী হয়ে দৌলতপুর থানায় ৪০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর- ৪৫, তারিখ-১৯/১০/২০১৭

দৌলতপুর থানা পুলিশ ২০১৮ সালের ২৭ জানুয়ারি আদালতে চার্জশিট জমা দেয়। দীর্ঘ শুনানি শেষে আদালত ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) ধারার টেবিলের ১(খ) ক্রমিকে দোষী সাব্যস্ত করে এ রায় ঘোষণা করেন। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কুষ্টিয়া জজ কোর্টের সরকারি কৌসুলি (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. মীর আশরাফুল ইসলাম (নয়ন)। 

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৯/আপডেট: ১২৫৫ ঘণ্টা
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   মৃত্যুদণ্ড কুষ্টিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-02 12:07:27