ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

ব্রাহ্মণবাড়িয়ায় তিতাস নদীতে নৌকাবাইচ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ৮:৫৭:৪৩ পিএম
নৌকাবাইচ। ছবি: বাংলানিউজ

নৌকাবাইচ। ছবি: বাংলানিউজ

ব্রাহ্মণবাড়িয়া: বিপুল উৎসাহ-উদ্দীপনা আর আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদীতে অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা। 

রোববার (১ সেপ্টেম্বর) জেলা প্রশাসনের উদ্যোগে দুপুর ৩টায় শিমরাইলকান্দি শ্মশান ঘাট থেকে শুরু হয়ে মেড্ডা এলাকার কালাগাজীর মাজারঘাট পর্যন্ত অংশে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

রূপালি ঢেউয়ের উচ্ছ্বল তিতাসের বুকে বাহারী নৌকার এ বাইচ দেখতে নদীর দুইপাড়ে ভিড় জমান কয়েক লাখ মানুষ। ছলাৎ ছলাৎ শব্দে সুন্দইরা মাঝির বৈঠা গর্জে উঠার সঙ্গে সঙ্গে উত্তেজনায় ফেটে পড়েন তিতাস পাড়ের মানুষ। প্রতিযোগিতায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন উপজেলা থেকে আসা ১২টি নৌকা অংশ নেয়।

প্রতিযোগিতায় প্রথম হয়েছে জেলার সরাইল উপজেলার তাজু মিয়ার নৌকা। দ্বিতীয় হয়েছে বিজয়নগর উপজেলার হাফিজুল ইসলামের নৌকা এবং তৃতীয় হয়েছে নবীনগর উপজেলার মোর্শেদুল ইসলামের নৌকা। 
প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের সাবেক মহাপরিচালক ফাহিমা খাতুন, ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, সিভিল সার্জন মো. শাহআলম ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ব্রাহ্মণবাড়িয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-01 20:57:43