ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ২৪ স্বল্পদৈর্ঘ্য-তথ্যচিত্র

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৯
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ২৪ স্বল্পদৈর্ঘ্য-তথ্যচিত্র

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে c পক্ষ থেকে ১২টি স্বল্পদৈর্ঘ্য ও ১২টি তথ্যচিত্র নির্মাণ করা হবে।

জাতীয় সংসদের তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে বিষয়টি অবহিত করা হয়েছে।

রোববার (০১ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির এ বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি হাসানুল হক ইনু।

জাতীয় সংসদের গণসংযোগ শাখার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বৈঠকে কমিটির সদস্য ও তথ্যমন্ত্রী ড. মোহাম্মদ হাছান মাহমুদ, গোলাম মোহাম্মদ কাদের, মুহাম্মদ শফিকুর রহমান, সাইমুম সরওয়ার কমল, আকবর হোসেন পাঠান (ফারুক), মোহাম্মদ এবাদুল করিম এবং খ. মমতা হেনা লাভলী অংশ নেন। বৈঠকে বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান উপস্থিত ছিলেন।

এতে বাংলাদেশ বেতারের কর্মকর্তাদের পদোন্নতি জট নিরসনে দ্রুততম সময়ের মধ্যে ডিজি পদ গ্রেড-১ ও পদ পুনর্বিন্যাস বাস্তবায়নের পাশাপাশি পূর্ণাঙ্গ পদ কাঠামো (অরগানোগ্রাম) বাস্তবায়নের সুপারিশ করে। এছাড়াও কমিটিকে বাস্তবায়ন অগ্রগতি অবহিত করার জন্যও মন্ত্রণালয়কে সুপারিশ করে।
বৈঠ
কে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) আর্থিক সংকট মোকাবিলায় এককালীন ২৫০ কোটি টাকা সিডমানি দেওয়ার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। এছাড়া বৈঠকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ফিল্ম সিটি’ পরিদর্শনেরও সুপারিশ করা হয়।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯ 
এসকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।