ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকারি বই নিয়ে উল্টে গেলো ট্রাক

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৯
সরকারি বই নিয়ে উল্টে গেলো ট্রাক

কেরানীগঞ্জ (ঢাকা): কেরানীগঞ্জের দেওসুর এলাকায় সরকারি বইবোঝাই একটি ট্রাক উল্টে গেছে। এতে খাদের পানিতে ভিজে অনেক বই নষ্ট হয়ে গেছে। তবে কোনো হাতাহতের ঘটনা ঘটেনি।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুরের দিকে ঢাকা-নবাবগঞ্জ সড়কে এ দুর্ঘটনা ঘটে।  

জানা যায়, আগামী বছর স্কুল-কলেজের শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বিতরণের জন্য বই প্রস্তুত শুরু করেছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড।

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের বিভিন্ন শ্রেণির ২০২০ সালের জন্য মুদ্রিত প্রায় ৯১ হাজার বই নিয়ে ট্রাকটি গাজীপুরের চন্দ্রা থেকে ঢাকার দোহারের দিকে রওনা হয়। ট্রাকটি কেরানীগঞ্জের দেওসুর এলাকায় পৌঁছালে এর সামনের চাকা খুলে গিয়ে রাস্তার পাশে উল্টে যায়।
ওই গাড়িতে থাকা প্রেসের কর্মচারী শামীম বাংলানিউজকে জানান, বইগুলো দোহার শিক্ষা কার্যালয়ে নেওয়া হচ্ছিল। পথে দুর্ঘটনার শিকার হয়। বইগুলো অন্য ট্রাক দিয়ে দোহার পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। সব বই না তুলে বলা যাবে না, কী পরিমাণ ক্ষতি হয়েছে। তবে বেশ কিছু বই খাদের পানিতে ভিজে নষ্ট হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।