ঢাকা, বুধবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

সাবেক দুই ব্যাংক কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ৬:২৪:৩৯ পিএম
দুর্নীতি দমন কমিশন লোগো

দুর্নীতি দমন কমিশন লোগো

ঢাকা: প্রায় ১০৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে কমার্স ব্যাংকের আগ্রাবাদ শাখার সাবেক দুই কর্মকর্তাসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোরবার (১ সেপ্টেম্বর) দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করা হয়েছে বলে সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদী হয়ে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত  জেলার কার্যালয় চট্টগ্রাম-১ এ মামলাটি করেন। মামলা নম্বর-২৩।

আসামিরা হলেন- বাংলাদেশ কমার্স ব্যাংকের আগ্রাবাদ শাখার সাবেক ইভিপি ও ম্যানেজার মুহম্মদ নিজাম উদ্দিন, বাংলাদেশ কমার্স ব্যাংকের আগ্রাবাদ শাখার সাবেক জুনিয়র অফিসার মো. নিজাম উদ্দিন, মেসার্স আক্তার এন্টারপ্রাইজ ডবলমুরিং, চট্টগ্রামের প্রোপাইটর মো. নূর-উন-নবী,  ডবলমুরিং চট্টগ্রামের কাজী শরীফ আহমেদ, মেসার্স শাহজালাল ট্রেডার্স ডবলমুরিং চট্টগ্রামের প্রোপাইটর মো. আনোয়র মিয়া এবং দেওয়ানহাট, ডবলমুরিং চট্টগ্রামের আব্দুল মজিদ।

অভিযোগের সংক্ষিপ্ত বিবরণীতে বলা হয়, পরস্পর যোগসাজশে অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার করে অপরাধমূলক বিশ্বাসভঙ্গ, প্রতারণা ও জাল-জালিয়াতির মাধ্যমে গ্রাহকের হিসাবে টাকা না থাকা সত্ত্বেও টাকা উত্তোলন করার সুযোগ করে দেওয়া, ক্ষমতা বহির্ভূতভাবে ব্যাংকের প্রধান কার্যালয়ের অনুমতি ছাড়া ও সহায়ক জামানত ছাড়া এসওডি ঋণ প্রদান, জামানতবিহীন সীমা অতিরিক্ত ঋণ প্রদান ও জামানতবিহীন সীমা অতিরিক্ত আইএলসি (ইনল্যান্ড লেটার অব ক্রেডিট) সুবিধা দিয়ে বাংলাদেশ কমার্স ব্যাংক লি., আগ্রাবাদ শাখা, চট্টগ্রাম থেকে ২০০২ সাল থেকে ২০১৫ সালের ৩১ মার্চ পর্যন্ত আসল ৪৫ কোটি ১ লাখ ২১ হাজার ৯৪৭ টাকা, সুদ ৫৯ কোটি ৫৬ লাখ ২৫ হাজার ৯৮০ টাকাসহ মোট ১০৪ কোটি ৫৭ লাখ ৪৭ হাজার ৯২৭ টাকা আত্মসাৎ করার অপরাধে দণ্ডবিধি ৪০৯/৪৬৮/১০৯ ধারাসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯
এসএমএকে/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-01 18:24:39