ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
bangla news

বরিশালে পলিথিনবিরোধী অভিযান, ৫ জনের জেল-জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ৪:৫২:৩৬ পিএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

বরিশাল: বরিশাল নগরের বাজার রোড এলাকায় নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগবিরোধী অভিযান চালিয়ে চার ব্যবসায়ীকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

পাশাপাশি অভিযানের সময় সরকারি কাজে বাধা দেওয়ার অপরাধে বাবুল সিকদার নামে একজনকে এক মাসের কারাদণ্ড, দুইশ’ টাকা জরিমানা, অনাদায়ে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। তিনি চকবাজার এলাকার যোগেশ সিকদারের ছেলে।

পরিবেশ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয় সূত্রে জানা গেছে,  রোববার (১ সেপ্টেম্বর) পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল হালিমের নেতৃত্বে আর্মড পুলিশ ব্যাটালিয়ানের সহযোগিতায় নগরের বাজার রোড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযানে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বিক্রি, বিক্রির জন্য প্রদর্শন, মজুদ ও বিতরণ করার অপরাধে ওই এলাকার মেসার্স নূরে মদিনা স্টোরের মালিক আবু সালেক ও মেসার্স হারুন স্টোরের মালিক মো. হারুনকে তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে ২২ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

এছাড়া মেসার্স খান স্টোরের মালিক মাহাতাব খানকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং মেসার্স মিল ব্রাদার্সের মালিক কাঞ্চন মীরকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৪৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো. তোতা মিয়া বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯
এমএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল ভ্রাম্যমাণ আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-01 16:52:36