ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
bangla news

উদ্যোক্তাদের স্বল্প সুদে ঋণ দিয়ে উৎসাহিত করতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ৩:০৮:৪৩ পিএম
বক্তব্য রাখছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, সরকার উদ্যোক্তা সৃষ্টি এবং তাদের দক্ষতা উন্নয়নে কাজ করে চলেছে। এখন সরকারি ও বেসরকারি উদ্যোগে উদ্যোক্তাদের স্বল্প সুদে ঋণ দেওয়াসহ অন্যান্য সহযোগিতার মাধ্যমে তাদের উৎসাহিত করতে হবে। 

রোববার (০১ সেপ্টেম্বর) বেলা ১১টায় প্রধানমন্ত্রী কার্যালয়ের বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের আওতায় উদ্যোক্তাদের প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এর আয়োজন করা হয়।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের ব্যাপক উন্নয়ন করছেন উল্লেখ করে রাসিক মেয়র বলেন, সারাদেশে ব্যাপক উন্নয়ন হলেও রাজশাহী কিছুটা পিছিয়ে আছে। রাজশাহীতে কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদে বিপ্লব ঘটেছে। এসব ক্ষেত্রে আমরা অনেক এগিয়ে থাকলেও শিল্পায়নে পিছিয়ে আছি। বিগত সময়ে মেয়র থাকাকালে শিল্পমন্ত্রী, অর্থমন্ত্রীসহ ঢাকার ব্যবসায়ী নেতাদের রাজশাহী এনে বিনিয়োগের উদ্যোগ গ্রহণ করেছিলাম। কিন্তু পরবর্তীতে কাজ করার সুযোগ না পাওয়ায় সেটি থমকে যায়। 

তিনি বলেন, রাজশাহীতে বিনিয়োগ আগ্রহী করতে আবারো উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। সিটি করপোরেশনের উদ্যোগে ভোকেশনাল ইনস্টিটিউট প্রতিষ্ঠা করে উদ্যোক্তা তৈরি করার পরিকল্পনা রয়েছে। প্রধানমন্ত্রী বিসিক ফেজ-২, বিশেষ অর্থনৈতিক জোন ও চামড়া শিল্পপার্ক গড়ে তোলার অনুমোদন দিয়েছেন। বিসিক পেজ-২ এর কাজ শুরু হতে যাচ্ছে। বিসিক ফেজ-২ এ প্রকৃত উদ্যোক্তাদের প্লট বরাদ্দ দেওয়া হবে। আর চামড়া শিল্পপার্কের জন্য জমি অধিগ্রহণ কাজ শুরু হতে যাচ্ছে।

রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রী কার্যালয়ের বিডার রাজশাহী বিভাগের পরিচালক একেএম বেনজামিন রিয়াজী। সঞ্চালনায় বিডার উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের প্রশিক্ষক জামিলা আফসারী আলম। অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন ও জেলা প্রশাসক হামিদুল হককে সম্মাননা স্মারক দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯
এসএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-01 15:08:43