ঢাকা, বুধবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

সায়েন্সল্যাবে পুলিশের ওপর হামলায় আইএসের দায় স্বীকার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ১১:৫৪:৩২ এএম
আইএসের টুইট। ছবি: সংগৃহীত

আইএসের টুইট। ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীর সায়েন্সল্যাব মোড়ে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের ওপর হামলার ঘটনার দায় স্বীকার করেছে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। 

বিশ্বজুড়ে সন্ত্রাসী গোষ্ঠীগুলোর কার্যক্রম প্রচারকারী সংস্থা সাইট ইন্টেলিজেন্স শনিবার (৩১ আগস্ট) দিনগত রাতে এক টুইট বার্তায় এ দায় স্বীকার করে। 

এর আগে শনিবার রাত সোয়া ৯টার দিকে রাজধানীর মিরপুর রোডের সায়েন্সল্যাব মোড়ের পুলিশ বক্সের সামনে পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। 

এতে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের নিরাপত্তায় নিয়োজিত (প্রটেকশন) পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শাহাবুদ্দিন এবং সেখানে দায়িত্বরত ট্রাফিক পুলিশের কনস্টেবল আমিনুল ইসলাম (৩২) আহত হন।

তাৎক্ষণিকভাবে তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এদিকে এ ঘটনায় রাজধানীর নিউমার্কেট থানায় উপ-পরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম বাদী হয়ে বিস্ফোরক আইনে একটি মামলা (নম্বর-১৩) করেছেন। 

রোববার (০১ সেপ্টেম্বর) সকালে নিউমার্কেট থানার পরিদর্শক (তদন্ত) মো. শের আলম বাংলানিউজকে বলেন, পুলিশকে লক্ষ্য করে হাতবোমা নিক্ষেপের ঘটনায় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। 

এ ঘটনায় থানার এসআই জহিরুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেছেন। মামলাটির তদন্তভার দেওয়া হয়েছে থানার এসআই মো. আলমগীর হোসেন মজুমদারকে।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯
এমএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-01 11:54:32