bangla news

গণতন্ত্রের যাত্রা ব্যাহত করতে এবং মনোবল ভাঙতে এই হামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ১:২৮:২০ এএম
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া

ঢাকা: দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রা এবং আইন-শৃঙ্খলা বাহিনীর মনোবল ভেঙে দিতেই এ ধরনের ঘৃণ্যতম পুলিশের ওপর হামলা করা হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার (৩১ আগস্ট) দিবাগত রাতে রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় দুর্বৃত্তদের বোমা হামলায় দুই পুলিশ সদস্যের আহত হওয়ার ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।  

এ সময় আছাদুজ্জামান মিয়া বলেন, ‘প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন এলজিআরডি মন্ত্রী সায়েন্স ল্যাবরেটরি মোড়ে যানজটের কারণে আটকা পড়লে তার নিরাপত্তার দায়িত্ব পালনরত এএসআই শাহাবুদ্দিন পুলিশ বক্সের কাছে এসে ট্রাফিক পুলিশের সহায়তা চান। তখনই দুর্বৃত্তরা সায়েন্সল্যাবের পুলিশ বক্সকে লক্ষ্য করে হাতবোমাটি ছোড়ে। তখন শাহাবুদ্দিনসহ আরেক পুলিশ সদস্য আহত হন।’

এর আগে শনিবার রাত সোয়া ৯টার দিকে রাজধানীর মিরপুর রোডের সায়েন্সল্যাব মোড়ে পুলিশ বক্সের সামনে যানজটে পড়া স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলামের নিরাপত্তায় নিয়োজিত (প্রটেকশন) পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। 

এতে প্রটেকশন পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শাহাবুদ্দিন এবং সেখানে দায়িত্বরত ট্রাফিক পুলিশের কনস্টেবল আমিনুল ইসলাম (৩২) আহত হয়েছেন। দুই পুলিশ সদস্যকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বাংলানিউজকে জানান, ‘বিস্ফোরণে কনস্টেবল আমিনুল হাতের আঙুলে এবং এএসআই শাহাবুদ্দিনের দুই পায়ে আঘাত পেয়েছেন। তাদের জরুরী বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঢামেক হাসপাতালের জরুরী বিভাগের আবাসিক সার্জন ডা. আলাউদ্দিন জানান, শাহাবুদ্দিনের বাম পায়ে হাঁটুর নিচে ককটেল বিস্ফোরণে ঢুকে যাওয়া স্প্লিন্টার বের করা হয়েছে। ওই আঘাতের কারণে তার পায়ের একটি চিকন হাড়ে ফ্র্যাকচার দেখা দিয়েছে। এই কারণে তার পায়ে প্লাস্টার করা হয়েছে, ডান পায়েও সামান্য ইনজুরি আছে। এছাড়া কনস্টেবল আমিনুলকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তার হাতের আঙুলেও সামান্য চোট লেগেছে।

বাংলাদেশ সময়: ০১২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯ 
পিএম/এমএএম/জেআইএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-01 01:28:20