bangla news

রক্ত পরীক্ষার পর টাকা আদায়, ২ এনজিও কর্মীর জেল জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩১ ৮:৫১:৩০ পিএম
সাজা দেওয়া হয় দুই এনজিও কর্মীকে। ছবি: বাংলানিউজ

সাজা দেওয়া হয় দুই এনজিও কর্মীকে। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে অবৈধভাবে স্কুল শিক্ষার্থীদের রক্ত পরীক্ষা করা ও হেপাটাইটিস বি টিকা দিয়ে টাকা নেওয়ার অভিযোগে মা ও শিশু উন্নয়ন সহায়ক সংস্থা (মাশিউসস) নামের একটি এনজিওর ২ কর্মীকে আটকের পর ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে তাদের।

শনিবার (৩১ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলার সস্তাপুরে কমর আলী উচ্চ বিদ্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক তাদের জরিমানা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কিশোরগঞ্জ জেলার ইটনা থানার শাহাবুদ্দিন (৪০) ও কেরানীগঞ্জ থানার শুভ্যাডা ইউনিয়নের খেজুর বাগ এলাকার ইয়াসমিন আক্তার (৩৯)।

জানা যায়, মাশিউসসের দুই কর্মী সস্তাপুর কমর আলী উচ্চ বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থীদের রক্ত পরীক্ষা ও হেপাটাইটিস বি টিকা দিচ্ছিলেন। টিকা দেওয়া শেষে শিক্ষার্থীদের কাছে ৩ থেকে ৫ শত টাকা পর্যন্ত নেন তারা। এমন সংবাদ পেয়ে নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম স্কুলে গিয়ে শিক্ষক ও অভিভাবকদের সহায়তায় তাদের দুইজনকে আটক করেন। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের হাতে তুলে দেওয়া হয়।

ইউএনও নাহিদা বারিক জানান, তাদের এ ধরনের কার্যক্রম করার কোনো অনুমতি নেই। তারা অবৈধভাবে স্কুলের শিক্ষার্থীদের রক্ত পরীক্ষা ও টিকা দিচ্ছিল। এ জন্য তাদের দু’জনকে ২০ হাজার টাকা জরিমানা আনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এর আগে গত সপ্তাহে উপজেলার  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এনজিও সংস্থাগুলোকে ডেকে এনে মৌখিকভাবে সর্তক করেছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   নারায়ণগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-08-31 20:51:30