ঢাকা, বুধবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

এডিস নিমূর্লে ডিএনসিসির সাড়ে ১০ হাজার স্থাপনা পরিদর্শন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩১ ৭:৫৩:০৬ পিএম
ডিএনসিসি লোগো

ডিএনসিসি লোগো

ঢাকা: এডিস মশা নির্মূলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) চলমান চিরুনি অভিযানের সপ্তমদিন শনিবারে (৩১ আগস্ট) মোট ১০ হাজার ৫৩৮টি বাড়ি, ভবন এবং অন্যান্য স্থাপনায় পরিদর্শন করা হয়েছে। 

এদিন সকালে ডিএনসিসির পুরনো ৩৬টি ওয়ার্ডে একযোগে শুরু হয় সপ্তমদিনের অভিযান। পরিদর্শিত প্রায় সাড়ে ১০ হাজার স্থাপনার মধ্যে ১৬২টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়। এসব স্থাপনায় ‘এ বাড়ি/স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়’ লেখা স্টিকার লাগানো হয়।
 
প্রেস বিজ্ঞপ্তিতে ডিএনসিসি জানায়, ছয় হাজার ৩৫টি বাড়ি ও স্থাপনার এডিস মশার প্রজনন ও বংশবিস্তার সহায়ক স্থান ও জমে থাকা পানির সন্ধান পায় ভ্রাম্যমাণ আদালত ও পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনাকারী দল। তবে এদিন কোনো স্থাপনাতেই জেল বা আর্থিক জরিমানার মত শাস্তি দেওয়া হয়নি।
 
অভিযান পরিচালনা করেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা। এ সময় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাইম সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া এবং প্রধান বর্জ্য কর্মকর্তা ক্যাপ্টেন মনজুর হোসেনও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯
এসএইচএস/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-31 19:53:06