ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
bangla news

মাগুরায় বঙ্গবন্ধুর স্মরণে গাছের চারা রোপণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩১ ৫:০২:৩১ পিএম
বৃক্ষরোপণ কর্মসূচিতে সাবেক সংরক্ষিত আসনের সংসদ সদস্য কামরুল লায়লা জলি। ছবি: বাংলানিউজ

বৃক্ষরোপণ কর্মসূচিতে সাবেক সংরক্ষিত আসনের সংসদ সদস্য কামরুল লায়লা জলি। ছবি: বাংলানিউজ

মাগুরা: মাগুরায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে এক হাজার ৯৭৫টি গাছের চারা রোপণ করছে জেলা যুবলীগ।

শনিবার (৩১ আগস্ট) দুপুরে জেলা ও শ্রীপুর থানা কমিটিসহ সংগঠনের স্থানীয় নেতাকর্মীরা এ গাছের চারা রোপণ করেন। 

এছাড়া মাগুরার সাইত্রিশ এলাকা থেকে শ্রীপুর উপজেলার মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম ফরহাদ সড়কের প্রায় ১১ কিলোমিটার রাস্তার দু’পাশে দুই হাজার তালের বীজসহ সহস্রাধিক বিভিন্ন ফলজ ও বনজ গাছের চারা রোপণ করা হয়।

জেলা যুবলীগ নেতাকর্মীদের সঙ্গে এ কর্মসূচিতে অংশ নেন সাবেক সংরক্ষিত আসনের সংসদ সদস্য কামরুল লায়লা জলি। এতে আরও উপস্থিত ছিলেন শ্রীপুর সদর উপজেলা চেয়ারম্যান সংগ্রামসহ নেতাকর্মীরা।

জেলা যুবলীগের আহ্বায়ক ফজলুর রহমান বাংলানিউজকে বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর স্মরণে এক হাজার ৯৭৫টি গাছের চারা রোপনের মাধ্যমে আমরা বঙ্গবন্ধুকে স্মরণ করতে এ কর্মসূচি গ্রহণ করেছি। এ গাছগুলো সারাবছর পরিচর্যা করতে আমাদের জেলার প্রতিটি ইউনিট কাজ করবে। এ সব গাছের মধ্যে বিভিন্ন প্রকার ফলের গাছ রয়েছে। তবে বজ্রপাতের কারণে মৃত্যুর ঘটনা রোধে তালের বীজ বপন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯
আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-31 17:02:31