ঢাকা, বুধবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

‘শিক্ষকরাই শিশুর দ্বিতীয় মা’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩১ ৪:৫২:০৫ পিএম
আয়োজিত অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলানিউজ

আয়োজিত অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলানিউজ

মাগুরা: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম আল হোসেন বলেন, মা হচ্ছেন শিশুর প্রথম শিক্ষক, আর শিক্ষকরা হচ্ছেন তাদের দ্বিতীয় মা। উভয়কেই দায়িত্বশীল ভূমিকা পালনের মাধ্যমে শিশুদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

শনিবার (৩১ আগস্ট) দুপুরে মাগুরার শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে ‘নৈতিক মূল্যবোধের বিকাশ ও মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণ’ এর লক্ষ্যে আয়োজিত মা সমাবেশ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মো. আকরাম আল হোসেন বলেন, প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে স্কুল ফিডিং নীতিমালার আওতায় দেশের সব প্রাথমিক বিদ্যালয়ে পর্যায়ক্রমে ‘মিড ডে মিল’ কার্যক্রম চালু করা হবে। এছাড়া সব প্রাথমিক বিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু বুক কর্নার’ নামে লাইব্রেরি স্থাপন ও ৬০ হাজার নতুন ক্লাসরুম নির্মাণসহ নানা কর্মসূচি হাতে নিয়ে কাজ করছে সরকার।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়ে তোলার যে ঘোষণা দিয়েছেন, শিশুরা মেধাসম্পন্ন না হলে তা বাস্তবায়ন করা সম্ভব হবে না। 

একারণে আগামীতে শিশুরা যাতে যোগ্য, মেধাসম্পন্ন, ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে পারে, এজন্য মা ও শিক্ষকদের আরও বেশি দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার কুমারেশ চন্দ্র গাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এ এফ এম মনজুর কাদির, মাগুরার জেলা প্রশাসক মো. আলী আকবর, পুলিশ সুপার (এসপি) খান মুহাম্মদ রেজোয়ান, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯
এসএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   মাগুরা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-31 16:52:05