bangla news

সফর শেষে দেশে ফিরেছেন বিমানবাহিনীর প্রধান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩১ ৪:৪২:২৪ পিএম
রাশিয়ার এফএসএমটিসির সঙ্গে সাক্ষাৎকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

রাশিয়ার এফএসএমটিসির সঙ্গে সাক্ষাৎকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

ঢাকা: ছয় দিনের সফর শেষে রাশিয়া থেকে দেশে ফিরেছেন বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

শনিবার (৩১ আগস্ট) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, সফরকালে বিমান বাহিনী প্রধান রাশিয়ায় অনুষ্ঠিত ‘দ্যা ইন্টারন্যাশনাল এভিয়েশন অ্যান্ড স্পেস স্যালন (এমএকেএস-২০১৯) এয়ার শোতে অংশ নেন।

ওই শো বিভিন্ন দেশের এভিয়েশন সংস্থার মধ্যে বাণিজ্যিক সম্পর্ক উন্নয়ন ও বিস্তার লাভে সহায়ক ভূমিকা পালন করে।

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান রাশিয়ার বিমান বাহিনী প্রধানের সঙ্গে এক সৌজন্য সাক্ষাত এবং দ্বিপাক্ষিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন। এছাড়া তিনি দু’দেশের বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক আরও সুদৃঢ় করা আগ্রহ প্রকাশ করেন।

আলোচনায় বাংলাদেশ বিমান বাহিনী প্রধান দু’দেশের বিমান বাহিনীর মধ্যে ভবিষ্যতে সহযোগিতা দেওয়ার ক্ষেত্র তৈরির জন্য ‘এয়ার স্টাফ টক’ শুরু করার জন্য আহ্বান জানান।

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান রাশিয়ার ডিপার্টমেন্ট অব ফেডারেল সার্ভিস ফর মিলিটারি কো-অপারেশনের প্রধানের (এফএসএমটিসি) সঙ্গে এক সৌজন্য সাক্ষাত করেন। পাশাপাশি তিনি এয়ার শোতে রাশিয়ার প্রতিষ্ঠান রোসোবোরন এক্সপোর্ট এবং এভিয়েশন কোম্পানি আইআরকেইউটির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।

সাক্ষাতকালে তারা দু’দেশের সামরিক বাহিনীর বিভিন্ন প্রতিরক্ষা সরঞ্জাম ও প্রযুক্তি সহযোগিতা এবং দ্বিপাক্ষিক বিষয়ে মতবিনিময় করেন।

এর আগে ২৬ আগস্ট (সোমবার) বাংলাদেশ বিমান বাহিনী প্রধান রাশিয়ায় উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯
এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-31 16:42:24