ঢাকা, বুধবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

‘পরাজিত শক্তিই ইতিহাসকে ভূলুণ্ঠিত করতে চেয়েছিল’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩১ ৪:১৫:৫৪ পিএম
আয়োজিত দোয়া মাহফিল অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

আয়োজিত দোয়া মাহফিল অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

ঢাকা: স্বাধীনতা যুদ্ধে পরাজিত শক্তিরা সত্যকে অস্বীকার করে মানুষের মধ্যে মিথ্যাচার করে স্বাধীনতার ইতিহাসকে ভূলুণ্ঠিত করতে চেয়েছিল বলে মন্তব্য করেছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

শনিবার (৩১ আগস্ট) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের সমাজসেবা অধিদপ্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনায় ৬০ হাজার ৭৫ বার পবিত্র কোরআন খতম উপলক্ষে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ১৯৭৫ সালে স্বাধীনতা যুদ্ধে পরাজিত শক্তিরা কাপুরুষের মতো অতর্কিতভাবে বঙ্গবন্ধুকে হত্যা করে মিথ্যার রাজত্ব কায়েম করতে চেয়েছিল। কিছুদিনের জন্য করলেও তা ধরে রাখতে সক্ষম হয়নি। তারা সত্যকে অস্বীকার করে মানুষের মধ্যে মিথ্যাচার করে স্বাধীনতার ইতিহাসকে ভূলুণ্ঠিত করতে চেয়েছিল। কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হয়নি।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেগুলোকে বাস্তবায়ন করছেন। অল্প সময়ের মধ্যে তিনি দেশকে কোথা থেকে কোথায় নিয়ে গেছেন। 

প্রধানমন্ত্রীর প্রতি আল্লাহর দয়া রয়েছে উল্লেখ করে তিনি বলেন, এই অল্প সময়ের মধ্যে তিনি সফলতা এনে দিয়েছেন। তিনি সবসময় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন।

প্রধানমন্ত্রী যেন বঙ্গবন্ধুর স্বপ্ন শতভাগ বাস্তবায়ন করতে পারেন এজন্য সবার সহযোগিতা ও দোয়া কামনা করেন মন্ত্রী।

সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক নুরুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জুয়েনা আজিজ।

জুয়েনা আজিজ বলেন, আমরা সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে মাসব্যাপী ৪ হাজার ২০০ এতিমখানায় ভাগ ভাগ করে দিয়ে ৬০ হাজার ৭৫ বার কোরআন খতম দিয়েছি।

তিনি আরও বলেন, নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস জানাতে হবে। তাই সমাজসেবা অধিদপ্তর এ নিয়ে কাজ করে যাচ্ছে।

জাতির পিতার সমাধিস্থল টুঙ্গিপাড়া থেকেও লাইভ সম্প্রচারের মাধ্যমে সমাজসেবা অধিদপ্তরের সঙ্গে একযোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯
এসএমএকে/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-31 16:15:54