ঢাকা, বুধবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

রোহিঙ্গা ক্যাম্পের ৪১ এনজিওকে প্রত্যাহার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩১ ৩:২৭:২৬ পিএম
দক্ষিণ সুরমায় সিসিক মেডিক্যাল বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে অতিথিরা

দক্ষিণ সুরমায় সিসিক মেডিক্যাল বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে অতিথিরা

সিলেট: রোহিঙ্গা ক্যাম্পে অপকর্মে লিপ্ত থাকা ৪১ বেসরকারি সংস্থার (এনজিও) কার্যক্রম বাতিল করে প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, যেসব বেসরকারি সংস্থার (এনজিও) একই ধরনের কাজে লিপ্ত থাকার তথ্য প্রমাণ পাওয়া যাচ্ছে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শনিবার (৩১ আগস্ট) সকালে নগরের দক্ষিণ সুরমায় সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেডিক্যাল বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা ক্যাম্পে শুরু থেকে ১৩৯টি বেসরকারি সংস্থা (এনজিও) কার্যক্রম শুরু করেছিল। ব্যবস্থা নেওয়ার পর বিভিন্ন দেশি-বিদেশি এনজিও সংস্থা তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিতে নানাভাবে তদবির করছে।

সিসিকের মেডিক্যাল বর্জ্য ব্যবস্থাপনা উদ্যোগকে স্বাগত জানিয়ে ড. মোমেন বলেন, তার অগ্রজ সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও মেয়র আরিফুল হক চৌধুরী না হলে এটা হতো না। এজন্য তাদের আন্তরিক ধন্যবাদ জানান মন্ত্রী।

এসময় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ছাড়াও সিটি করপোরেশনের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, আজম খান, সালেহ আহমদ সেলিম, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী এবং সিলেট জেলা এবং মহানগর আওয়ামী লীগের নেতা ও সিসিকের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯
এনইউ/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট সিটি করপোরেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-31 15:27:26