ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তি’র দাবিতে বরিশাল অচল দিবস আজ

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১০

বরিশাল: চলতি শিক্ষাবর্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্র-ছাত্রী ভর্তির দাবিতে শিক্ষা কার্যক্রম বাস্তবায়ন কমিটি ঘোষিত গণতান্ত্রিক পন্থায় আন্দোলনের কর্মসূচির ধারাবাহিকতায় আজ পালিত হবে বরিশাল অচল দিবস।

সকাল ১০টা থেকে ১০টা ১০ মিনিট পর্যন্ত এই কর্মসূচি চলবে।



শিা কার্যক্রম বাস্তবায়ন কমিটির আহবায়ক অধ্যাপক মো. হানিফ জানান, সকাল ১০টা থেকে ১০টা ১০ মিনিট পর্যন্ত সব অফিস-আদালত, ব্যবসা প্রতিষ্ঠান, মিল-কারখানা, যানবাহন বন্ধ রেখে নগরী অচল কর্মসূচি পালন করা হবে। কর্মসূচি সফল করার জন্য ছাত্র-শিক, শ্রমজীবী, ব্যবসায়ীসহ বরিশালের সর্বস্তরের জনগণের প্রতি তিনি অনুরোধ জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয় প্রকল্প পরিচালক ড. হারুনর রশিদ খান জানান, চলতি শিক্ষা বর্ষেই এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির কথা ছিল। সে লক্ষ্যে ৪টি বিষয়ে অনার্স ও মাস্টার্স কোর্স চালুর সিদ্ধান্তও নেওয়া হয়েছিল। বরিশাল জিলা স্কুল কর্তৃপ বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চালুর জন্য স্কুলের ২৭ হাজার স্কয়ার ফুটের একটি ভবন ও টেবিল চেয়ারসহ আসবাবপত্রও প্রস্তুত রেখেছে। তবে নিজস্ব ক্যাম্পাস ছাড়া বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হবে কি-না এ নিয়ে নীতি নির্ধারক পর্যায়ে আলাপ-আলোচনা চলছে।

বাংলাদেশ সময়: ০৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।