ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
bangla news

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের প্রকাশ্যে প্রতীকী ফাঁসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩১ ১১:৪০:৫৯ এএম
জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে ব্যতিক্রমধর্মী এ কর্মসূচি পালন করা হয়/ছবি- শাকিল আহমেদ

জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে ব্যতিক্রমধর্মী এ কর্মসূচি পালন করা হয়/ছবি- শাকিল আহমেদ

ঢাকা: সপরিবারে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে দণ্ডপ্রাপ্ত পলাতক খুনি এবং একুশে আগস্ট গ্রেনেড হামলায় দণ্ডপ্রাপ্ত পলাতক খুনি তারেক রহমানসহ অন্যদের দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকরের দাবিতে প্রতীকী ফাঁসি, মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফো)।

শনিবার (৩১ আগস্ট) সকাল ১০টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে ব্যতিক্রমধর্মী এ কর্মসূচি পালন করা হয়।  

মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ উজ্জ্বল। পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আরজু খান।

সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের মুখপাত্র ও প্রেসিডিয়াম সদস্য মো. মুজিবুর রহমান, সিনিয়র প্রেসিডিয়াম সদস্য আমিন ইসলাম, সদস্য আরিফুর রহমান সোহেল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান, প্রচার সম্পাদক হাবিবুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক লোপা খান, সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি জিয়াউল হক ও সাধারণ সম্পাদক মো. সুমন খন্দকার।

বক্তারা সমাবেশ থেকে বঙ্গবন্ধুর পলাতক খুনি নূর চৌধুরী, মেজর ডালিম, রাশেদ চৌধুরী, মেজর রশিদ, আব্দুল মাজেদ, মোসলেউদ্দিন এবং ২১ আগস্টের গ্রেনেড হামলায় দণ্ডপ্রাপ্ত তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকরের দাবি জানান।

এ সময় বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত এবং একুশে আগস্টের হত্যাকাণ্ডে জড়িত দণ্ডপ্রাপ্ত আসামিদের প্রকাশ্যে প্রতীকী ফাঁসি কার্যকর করা হয়।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯ 
আরকেআর/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   বঙ্গবন্ধু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-08-31 11:40:59