bangla news

দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে সরকার: তাজুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩০ ৫:৫৩:০১ পিএম
সেমিনারে অতিথিরা, ছবি: মুজিবুর

সেমিনারে অতিথিরা, ছবি: মুজিবুর

ঢাকা: আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার অনুযায়ী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতেই সরকার কাজ করছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

শুক্রবার (৩০ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের মানিক মিয়া হলে ‘নাগরিক সেবা নিশ্চিতে স্থানীয় সরকারের করণীয়’ শীর্ষক এক সেমিনারে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, দুর্নীতির বিরুদ্ধে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। আমরা দুর্নীতিকে আশ্রয় বা প্রশ্রয় দিই না। সমাজ থেকে দুর্নীতি সম্পূর্ণরূপে নির্মূল করার জন্য আমরা কাজ করে যাচ্ছি।

সেবা খাতে সংশ্লিষ্ট সংস্থা ও বিভাগের মধ্যে সমন্বয়হীনতা আছে কি-না এমন প্রশ্নে মন্ত্রী বলেন, সরকারের বিভিন্ন সংস্থাগুলোর মধ্যে সমন্বয় বাড়ছে। কোথায় কোথায় সমন্বয় করা দরকার আমরা সেটাও দেখছি। আমাদের সক্ষমতা অনুযায়ী কাজ করার চেষ্টা করছি। বলা হয় ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি করপোরেশনের মধ্যে সমন্বয় নেই, আমি তো সমন্বয়হীনতা দেখি না। দুইজন মানুষের দুই রকমের চিন্তা ভাবনা থাকাটাই স্বাভাবিক। তারপরও আমরা সমন্বয় করার চেষ্টা করবো। এটা একটা ধারাবাহিক প্রক্রিয়া।

ডেঙ্গু নিয়ন্ত্রণে সফল কি-না গণমাধ্যমের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা সবাই মিলে কাজ করছি। আমিও কাজ করছি। মেয়র এবং কাউন্সিলরাও যার যার সামর্থ অনুযায়ী ডেঙ্গু নিয়ন্ত্রণে কাজ করছেন। সফল তখনই বলা যাবে, একজন মানুষও যখন আর ডেঙ্গুতে আক্রান্ত না হবে।

ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ডুরা) আয়োজিত এই সেমিনারে সভাপতিত্ব করেন সাংবাদিক মশিউর রহমান খান। তোফাজ্জল হোসেন রুবেল সভাটি সঞ্চালনা করেন।

সেমিনারে আলোচনা করেন স্থপতি ইকবাল হাবিব, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা আনসার আলী খান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হাই, বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বিআইপি) সহ সভাপতি অধ্যাপক ড. আকতার মাহমুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৯
আরকেআর/টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-30 17:53:01