ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
bangla news

রোগীর নাস্তায় পচা পাউরুটি-কলা: ঘটনা তদন্তের নির্দেশ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩০ ৫:২৬:৪৩ পিএম
রাজশাহী মেডিকেল কলেজ ও ফজলে হোসেন বাদশা

রাজশাহী মেডিকেল কলেজ ও ফজলে হোসেন বাদশা

রাজশাহী: রোগীর নাস্তায় পচা পাউরুটি ও কলা দেওয়ার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতাল পরিচালনা পর্ষদের সভাপতি ফজলে হোসেন বাদশা এমপি। 

ঘটনার সুষ্ঠু তদন্ত করে অভিযোগের প্রমাণ পেলে সংশ্লিষ্ট ঠিকাদারের লাইসেন্স বাতিলসহ প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য শুক্রবার (৩০ আগস্ট) তিনি হাসপাতাল পরিচালককে চিঠি দিয়েছেন।  

রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ও রামেক হাসপাতাল পরিচালনা পর্ষদের সভাপতি ফজলে হোসেন বাদশা স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে- ‘প্রকাশিত সংবাদের মাধ্যমে গত ২৯ আগস্ট হাসপাতালের ৯ নম্বর ওয়ার্ডে খারাপ পাউরুটি ও কলা সরবরাহের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি খুবই দুঃখজনক। আমি বারবার নির্দেশ দিয়েছি রোগীদের খাদ্য সম্পর্কে যেন হাসপাতাল কর্তৃপক্ষ দায়িত্বশীল ভূমিকা পালন করে। প্রতিমাসে আমি হাসপাতালে বিনা নোটিশে কিচেন তদারকি করি ও শর্ত মেনে খাদ্য সরবরাহ করা হয় কিনা তা পরিদর্শন করি। কিন্তু ২৯ আগস্ট কীভাবে এ ধরনের নাস্তা সরবরাহ করা হলো বিষয়টি তদন্তের প্রয়োজন। কোন ঠিকাদার এ ধরনের অপরাধমূলক কাজ করলো তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া দরকার।’

চিঠিতে অবিলম্বে বিষয়টি তদন্ত করে হাসপাতাল পরিচালনা কমিটির কাছে রিপোর্ট দেওয়ার ব্যবস্থা করার জন্য হাসপাতাল পরিচালককে বলা হয়েছে। অপরাধ প্রমাণ হলে ঠিকাদারের সনদ বাতিলসহ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা উল্লেখ করে সাতদিনের মধ্যে বিষয়টি তাকে অবগত করার জন্য বলেছেন হাসপাতাল পর্ষদ সভাপতি।

এর আগে ২৯ আগস্ট সকালে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে সকালের নাস্তায় রোগীদের জন্য পচা পাউরুটি ও কলা দেওয়ার অভিযোগ ওঠে। পরে রোগীর স্বজনরা সেই পাউরুটি ও কলা নিয়ে হাসপাতাল পরিচালকের কাছে যান। 

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৯
এসএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-30 17:26:43