ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বন্যায় ক্ষতিগ্রস্ত খামারিদের ঋণ সহায়তার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩১ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
বন্যায় ক্ষতিগ্রস্ত খামারিদের ঋণ সহায়তার সুপারিশ

ঢাকা: বন্যায় ক্ষতিগ্রস্ত মৎস্য চাষি এবং গরু খামারিদের ঋণ সহায়তা ও প্রণোদনা দেওয়ার সুপারিশ করেছে জাতীয় সংসদের মৎস্য ও প্রাণিসম্পদ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) কমিটির ষষ্ঠ বৈঠকে এ সুপারিশ করা হয়। জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে মৎস্য ও প্রাণিসম্পদ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু সভাপতিত্ব করেন।


 
বৈঠকে কমিটি সদস্য ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, তানভীর হাসান ছোট মনির, নাজমা আক্তার, মোছা. শামীমা আক্তার খানম এবং কানিজ ফাতেমা আহমেদ অংশ নেন।  

জাতীয় সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত মৎস্য চাষি ও গরু খামারিদের ঋণ সহায়তা ও প্রণোদনা দেওয়ার সুপারিশ করা হয়। কমিটির পরবর্তী সভায় মন্ত্রণালয়ের বাজেট ও ব্যয়ের অগ্রগতি প্রতিবেদন উপস্থাপনের সুপারিশও করা হয়েছে।

বৈঠকে কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় কার্যক্রম বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে উদাহরণ সৃষ্টি করতে সক্ষম হবে। জবাবদিহিতা নিশ্চিত করতে পারলে দুর্নীতি হ্রাস পাবে এবং দেশের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত হবে।  

এদিকে বৈঠকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যদের সমন্বয়ে দুইটি সাব কমিটি গঠন করা হয়েছে। এ বৈঠকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালে 'মুজিব বর্ষ' উদযাপনে মন্ত্রণালয়ের কর্মপরিকল্পনা বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।  

বৈঠকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
এসকে/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।