ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর খুনিদের মরণোত্তর বিচার দাবি প্রতিমন্ত্রীর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
বঙ্গবন্ধুর খুনিদের মরণোত্তর বিচার দাবি প্রতিমন্ত্রীর অনুষ্ঠানে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ অতিথিরা, ছবি: শাকিল

ঢাকা: ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডে সরাসরি জড়িত বিপথগামী সেনা কর্মকর্তাদের বিচার হলেও এর নেপথ্যে যারা ছিলেন, তাদের বিচার চায় বাঙালি জাতি। একটি স্বাধীন কমিশন গঠন করে পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনা ও মৃত খুনিদের মরণোত্তর বিচার চাই। এ দাবি হাতে গোনা কিছু ব্যক্তির না। এ দাবি গোটা বাঙালি জাতির।’

বৃহস্পতিবার (২৯ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ওলামা মাশায়েখ ঐক্যজোট আয়োজিত জাতির পিতার ৪৪তম শাহাদত বার্ষিকী উপলক্ষে ৪৪ বার কোরআন খতম অনুষ্ঠানে এ দাবি জানান তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন ইসলামের বড় অনুসারীদের মধ্যে একজন।

তিনি এ দেশে ইসলামের প্রসারে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন। জাতীয় মসজিদ বায়তুল মোকাররম প্রতিষ্ঠা, তুরাগ নদীর তীরে ইজতেমার জমি বরাদ্দ, কাকরাইল মারকাজ মসজিদে জমি বরাদ্দ, ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন তিনি। অথচ সেই মহান ব্যক্তিকে মুসলমানদের মধ্য থেকেই বিপথগামীরা হত্যা করলেন। এটা ছিল সবচেয়ে জঘন্য হত্যাকাণ্ড। যেখানে নারী, শিশু এমনকি পেটের বাচ্চাসহ একটি পরিবারকে হত্যা করা হয়।

ডা. মুরাদ হাসান বলেন, জঘন্য হত্যাকাণ্ডে যারা সরাসরি অংশ নেন, তাদের বিচার হলেও মূল কুশীলবদের মুখোশ এখনও উন্মোচন হয়নি। একটা স্বাধীন কমিশন গঠন করে এই কুশীলবদের মুখোশ উন্মোচন করতে হবে। জাতি জানতে চায় কারা এই হত্যাকাণ্ডে মদদ দিয়েছেন। যারা পলাতক আছে, তাদের দেশে ফিরিয়ে আনতে হবে। যারা মারা গেছেন, তাদের মরণোত্তর বিচার করতে হবে।

বাংলাদেশ ওলামা মাশায়েখ ঐক্যজোট সভাপতি মুফতি আব্দুল হালিম সিরাজির সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি ও ওলামা মাশায়েখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
ইএআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।