ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

ঢাকা: গাজীপুর, কুমিল্লা ও চট্টগ্রামে পুলিশ ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হয়েছেন।

বুধবার (২৮ আগস্ট) দিনগত রাত ও বৃহস্পতিবার ভোরে এসব ‘বন্দুকযুদ্ধ’ হয়।  

বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্টদের পাঠানো খবর:

গাজীপুর: বুধবার দিনগত রাতে গাজীপুর সিটি করপোরেশনের সালনার মোল্লাপাড়া এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সুজন মিয়া (৪০) নামে এক মাদকবিক্রেতা নিহত হয়েছেন।

 

সুজন গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গীর আরিচপুর এলাকার মৃত চাঁন মিয়ার ছেলে।

র‌্যাব-১ এর সহকারী পরিচালক মো. কামরুজ্জামান জানান, র‌্যাব-১ এর একটি টহলদল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে সালনা মোল্লাপাড়া এলাকায় কয়েকজন মাদকবিক্রেতা অবস্থান করছে, এমন সংবাদের  ভিত্তিতে দিনগত রাত ২টার দিকে তারা সেখানে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদকবিক্রেতারা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে সুজন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন ও অন্যরা পালিয়ে যান।  

পরে সুজনকে উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এসময় ঘটনাস্থল থেকে দু’টি শর্টগান, দু’টি ওয়ান শুটারগান, এক হাজার ২০০ পিস ইয়াবা, নয় রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।  

কুমিল্লা: বুধবার দিনগত রাতে কুমিল্লা সদর উপজেলার গোমতী নদীর বেড়িবাঁধের চানঁপুর-টিক্কাচর ব্রিজ সংলগ্ন শ্রীপুর এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রাসেল নামে এক মাদকবিক্রেতা নিহত হয়েছেন। এসময় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন।  

রাসেল সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের দক্ষিণ বাগবের গ্রামের হারু মিয়ার ছেলে। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে পাইপগান, রামদা ও সাড়ে ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে।  

পুলিশ জানায়, সদর উপজেলার গোমতী নদীর বেড়িবাঁধ সংলগ্ন শ্রীপুর এলাকায় কতিপয় মাদকবিক্রেতারা মাদক ভাগাভাগি করছে, গোপন সূত্রে পাওয়া এমন তথ্যের ভিত্তিতে বুধবার দিনগত রাত দেড়টার দিকে মাদক উদ্ধার অভিযানে যায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদকবিক্রেতারা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়।  

এক পর্যায়ে মাদকবিক্রেতা রাসেল গুলিবিদ্ধ হয়ে আহত হয়। পরে তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালে নেওয়ার পর দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।  

জেলা ডিবি পুলিশের ওসি মো. মাঈন উদ্দিন খান বাংলানিউজকে জানান, নিহত রাসেল পুলিশের তালিকাভুক্ত মাদকবিক্রেতা। তার বিরুদ্ধে থানায় ৮ থেকে ১০টি মামলা রয়েছে।

চট্টগ্রাম: বৃহস্পতিবার ভোরে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা ভূজপুর থানা এলাকায় র‌্যাবের সঙ্গে সন্ত্রাসীদের 'বন্দুকযুদ্ধে' একজন নিহত হয়েছে।  

নিহত সন্ত্রাসীর নাম-পরিচয় জানা যায়নি। তবে ঘটনাস্থল থেকে একটি একে-২২ অস্ত্র ও ৬৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার সহকারী পু্লিশ সুপার মো. মাশকুর রহমান বাংলানিউজকে বলেন, ভূজপুর থানার কোঠবাড়িয়া গ্রামের শিকদারপাড়া এলাকায় র‌্যাবের টহলদলের সঙ্গে অস্ত্রধারী সন্ত্রাসীদের ‘বন্দুকযুদ্ধ’ হয়। পরে ঘটনাস্থল থেকে একজনের গুলিবিদ্ধ মরদেহ, একটি একে-২২ অস্ত্র ও ৬৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।