ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢামেক হাসপাতালে আরও এক ডেঙ্গুরোগীর মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৯
ঢামেক হাসপাতালে আরও এক ডেঙ্গুরোগীর মৃত্যু

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তির পাঁচঘণ্টার মধ্যে আরিফুল ইসলাম (৩৪) নামে আরও এক ডেঙ্গুরোগীর মৃত্যু হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) সকাল সাড়ে নয়টায় হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ডেঙ্গু জ্বর নিয়ে ভর্তি হয় আরিফুল। পরে দুপুর ২টা ২০ মিনিটে তার মৃত্যু হয়।

মৃত আরিফুল ইসলাম পরিবার নিয়ে কদমতলী ধনিয়া এলাকায় থাকতেন। হাসপাতালে ডেথ সার্টিফিকেট উল্লেখ মৃত রোগীর নাম আরিফুল ইসলাম।                                          তিনি ডেঙ্গুতে আক্রান্ত ছিলেন। মৃত ব্যক্তির স্ত্রী নুরুরন্নাহার জানান, তার স্বামী একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। গত শুক্রবার থেকে তার জ্বর শুরু হয়। পরে রক্ত পরীক্ষা করে জানা যায় তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত। বুধবার সকালে ঢামেক হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে আরিফুলের মৃত্যু হয়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ২৪ ঘণ্টায় ৮৯ জন নতুন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছে। সর্বমোট ভর্তি ৪৭৩ জন ও ২৪ ঘণ্টায় ছাড়পত্র নিয়ে বাড়ি গেছে ৭৯ জন। সর্বমোট ডেঙ্গুরোগে শিশু ভর্তি ৫৫ জন। এদের মধ্যে চারজন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৯
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ