ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সোনারগাঁয়ে মসজিদের ইমামকে হত্যার ঘটনায় গ্রেফতার ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৯
সোনারগাঁয়ে মসজিদের ইমামকে হত্যার ঘটনায় গ্রেফতার ১ সংবাদ সম্মেলনে এসপি হারুন অর রশিদ। ইনসাটে আসামি ওহিদুর জামান। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মল্লিকপাড়ায় নারায়ণদিয়া বায়তুল জালাল জামে মসজিদের ইমাম দিদারুল ইসলামকে গলাকেটে হত্যার ঘটনায় ওহিদুর জামানকে (২৮) গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) বিকেলে জেলা পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা পুলিশ সুপার (এসপি) হারুন অর রশিদ।

গ্রেফতার ওহিদুর জামান খুলনা নড়াইল কালিয়া কলাবাড়ি এলাকার আব্দুর রাজ্জাক টুকু শেখের ছেলে।

তাকে ভোরে মাদারীপুরের শিবচর উপজেলা থেকে তথ্যপ্রযুক্তির মাধ্যমে গ্রেফতার করা হয়। এসময় উদ্ধার করা হয় হত্যাকাণ্ডের সময় ব্যবহৃত চাপাতিটি।  

বৃহস্পতিবার (২২ আগস্ট) হত্যাকাণ্ডের শিকার হওয়া দিদারুলের বাড়ি খুলনার তেরখাদা থানার রাজাপুর গ্রামে। তিনি রাজাপুর এলাকার আফতাব ফরাজির ছেলে। গত ২৬ জুলাই তিনি মসজিদটিতে ইমাম হিসেবে নিয়োগ পান।

পুলিশ সুপার হারুন অর রশিদ জানান, সোনার বার কিনে ব্যবসা করার জন্য দিদারুল ওহিদুর জামানকে ব্যবসার বিনিয়োগের জন্য কয়েক দফায় লক্ষাধিক টাকা দিয়েছিল। এ টাকা ফেরত চাওয়ায় চতুরপরিকল্পনা করে চেতনানাশক ওষুধ কোকের সঙ্গে মিলিয়ে খাইয়ে অচেতন করে তাকে চাপাতি দিয়ে গলাকেটে হত্যা করা হয়। মামলাটি ক্লু-লেস হলেও পুলিশের তৎপরতায় হত্যাকারীকে গ্রেফতার করা সম্ভব হয়েছে।

হত্যাকাণ্ডের পর জেলা পুলিশ সুপারের নির্দেশে ক্লু-লেস এ মামলায় তদন্তে নামে পুলিশ। তদন্তে তথ্যপ্রযুক্তির ব্যবহারের মাধ্যমে আসামিকে শনাক্ত করে তাকে গ্রেফতার করে সোনারগাঁ থানার উপ পরিদর্শক (এসআই) আজাদের নেতৃত্বে পুলিশের একটি চৌকশ দল।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।