ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৩ ডিসেম্বর ২০২০, ১৬ রবিউস সানি ১৪৪২

জাতীয়

জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’র ৪ সদস্য আটক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৯
জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’র ৪ সদস্য আটক আটক ৪ সদস্য, ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর দক্ষিণখানে অভিযান চালিয়ে জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’র চার সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার (২৭ আগস্ট) রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে বুধবার (২৮ আগস্ট) বিকেলে প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-১ এর লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার-বিন-কাশেম এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আটকদের জিজ্ঞাসাবাদের পর তারা জানিয়েছেন, সংগঠনটি দেশে নাশকতা সৃষ্টি ও সরকার উৎখাতের জন্য দীর্ঘদিন ধরে কাজ করছে।

আটকরা হলেন- সিরাজুল ইসলাম (৩৮), মনিরুজ্জামান মনির (৪০), এসএম হাফিজুর রহমান সাগর (৪৫) ও শফিউল মোযনাবীন তুরিন (২৭)।

আটকের সময় তাদের কাছ থেকে তিনটি পেনড্রাইভ, ১২টি মোবাইল, সংগঠনের লিফলেট, দাওয়াতপত্র ও আয়-ব্যয়ের হিসাব সম্বলিত একটি টালি খাতা উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, জিজ্ঞাসাবাদে আটকরা জানিয়েছেন, তারা ইসলামের অপব্যাখ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য পরিবেশন এবং ভ্রান্ত ইসলামী সংগীতের মাধ্যমে সাধারণ মানুষকে উগ্রবাদে উদ্বুদ্ধ করেন। জঙ্গি কার্যক্রমকে জোরদার করার জন্য তারা আর্থিক কাঠামো তৈরি করেছেন। এছাড়া সংগঠনটির যাবতীয় আর্থিক মূলধনের একটি বড় অংশ নামে-বেনামে দেশের বেশ কয়েকটি ব্যাংকে গচ্ছিত রয়েছে।

এ বিষয়ে র‌্যাবের অনুসন্ধান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৯
এজেডএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa