ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডেঙ্গু এখনও নিয়ন্ত্রণে আসেনি: ওবায়দুল কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৯
ডেঙ্গু এখনও নিয়ন্ত্রণে আসেনি: ওবায়দুল কাদের বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের/ছবি- ডি এইচ বাদল

ঢাকা: ডেঙ্গু এখনও নিয়ন্ত্রণে আসেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এই ডেঙ্গু মোকাবিলা শুধু মৌসুমি প্রস্তুতি দিয়ে নয়, সারা বছর প্রস্তুতি রাখতে স্বাস্থ্যমন্ত্রীর প্রতি তিনি আহ্বান জানিয়েছেন।

বুধবার (২৮ আগস্ট) দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ওবায়দুল কাদের। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এ আলোচনা সভার আয়োজন করে।

বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের উপস্থিতিতে তার উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, আমি স্বাস্থ্যমন্ত্রীকে বলবো ডেঙ্গু নিয়ন্ত্রণে এসেছে এটা মনে করার কোনো কারণ নেই। ডেঙ্গু মোকাবিলায় সারা বছরের প্রস্তুতি রাখতে হবে। মৌসুমি আয়োজনে ডেঙ্গু নিয়ন্ত্রণ হবে না। আগস্ট মাসে ডেঙ্গু কমেছে, সেপ্টেম্বর মাসে নিয়ন্ত্রণে আসবে, আবার শুনছি সেপ্টেম্বর মাসে ভয়াবহ হবে। এনিয়ে দিনক্ষণ ঠিক করার দরকার নেই, সারা বছরের প্রস্তুতি রাখতে হবে। এইসব রোগ বাংলাদেশে শুরু হয়েছে, চলবে। শুধু ওষুধ ছিটিয়ে এডিস মশার বিস্তার ঠেকানো যাবে না। এডিস মশা বিস্তার ঠেকানোর সবচেয়ে বড় ওষুধ সচেতনতা। সেটা হচ্ছে মূল চিকিৎসা। ডেঙ্গু মোকাবিলা করা একটা লড়াই। আমি আশা করি আমরা এই লড়াইয়ে জয়ী হবো।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া আলোচনা সভায় সভাপতিত্ব করেন। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।  

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিব) সভাপতি ডা. ইকবাল আর্সলান, বিএমএ’র মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী,স্বাচিবের মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ, বিএসএমএমইউ’র উপ-উপাচার্য শহীদুল্লাহ সিকদার, অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, অধ্যাপক মুহাম্মদ রফিকুল আলম, ডা. মো. আতিকুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৯ 
এসকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।