ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লার্ভা পাওয়ায় দক্ষিণে লক্ষাধিক জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৯
লার্ভা পাওয়ায় দক্ষিণে লক্ষাধিক জরিমানা ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ঢাকা: এডিস মশার লার্ভা নিধনে চলমান অভিযান কার্যক্রমে আটটি স্থাপনায় মোট এক লাখ ২৯ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। পাঁচটি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পৃথক পৃথক অভিযানে এসব জরিমানা ধার্য ও আদায় করা হয়।

মঙ্গলবার (২৭ আগস্ট) রাজধানীর ডিএসসিসির আওতাধীন বিভিন্ন এলাকায় এসব অভিযান পরিচালনা করা হয়।

এরমধ্যে মিজানুর রহমান ধানমন্ডি ১ নং রোডের ৯/এ নং হোল্ডিংয়ে অবস্থিত সেন্ট্রি সিকিউরিটিজ লিমিটেডে ফেলে রাখা পরিত্যক্ত টায়ারে প্রচুর লার্ভা পাওয়া যায়।

এই অপরাধে প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা এবং ৪৭টি টায়ার বাজেয়াপ্ত করেন। তিনি এ এলাকার ৩৫টি বাড়ি ইন্সপেকশন করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট সোনিয়া হোসাইন ৪২ নং ওয়ার্ডের ২৪টি বাড়ি পরিদর্শন করেন। এর মধ্যে তিনটিতে এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়ায় ১০ হাজার ৫০০ টাকা জরিমানা করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান ৫৭ নং ওয়ার্ডে লার্ভা নিধনে অভিযান চালিয়ে ৩০টি বাড়ি পরিদর্শন করেন। এর মধ্যে ২টি বাড়িতে নোংরা অপরিচ্ছন্ন পরিবেশ থাকায় বিভিন্ন অংকে মোট সাত হাজার টাকা জরিমানা আদায় করেন।

অন্যদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট সামসুল হক ৭ এবং ৪৯ নং ওয়ার্ডের মোট ৩২টি বাড়ি পরিদর্শন করেন। এর মধ্যে তিনটিতে লার্ভা পাওয়ায় ১২ হাজার টাকা জরিমানা আদায় করেন। তবে নির্বাহী ম্যাজিস্ট্রেট উদয়ন দেওয়ান ৩৮ নং ওয়ার্ডের ২০টি বাড়িতে ইন্সপেকশন করেও কোনো লার্ভা পাননি।

ডিএসসিসির জনসংযোগ বিভাগের দেওয়া তথ্য মতে, ২২ জুলাই থেকে এখন পর্যন্ত মোট ৮০ হাজার ৫০০ হোল্ডিংয়ে এডিস মশার লার্ভা নিধনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এর মধ্যে সাতজনকে কারাদণ্ড এবং ৩৩ লাখ ১৮ হাজার টাকা জরিমানা আদায় করেছেন মোবাইল কোর্ট।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৯
এসএইচএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad