ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

না’গঞ্জে ধর্ষণ মামলায় চার যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৯
না’গঞ্জে ধর্ষণ মামলায় চার যুবকের যাবজ্জীবন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের একটি প্রিন্ট কারখানার কিশোরী শ্রমিককে গণধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় চার যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি দণ্ডপ্রাপ্তদের এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া এ মামলায় এক আসামিকে খালাস দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জ জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ শাহীন উদ্দিন একজন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা চারজন হলেন- নারায়ণগঞ্জ সদরের শহীদনগর এলাকার শান্তি মিয়ার ছেলে শহিদুল ইসলাম, একই এলাকার নাছির মিয়ার ছেলে শাকিল হোসেন, গিয়াস উদ্দিনের ছেলে চঞ্চল ও ফতুল্লার মুসলিমনগর এলাকার নিজাম উদ্দিনের ছেলে আরিফ।

এদের মধ্যে চঞ্চল আদালতে উপস্থিত ছিলেন এবং অন্যরা পলাতক রয়েছেন। এছাড়া পলাশ নামে একজনকে খালাস দেওয়া হয়েছে।

আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) রাকিব বাংলানিউজকে জানান, ২০১০ সালের ১৫ মার্চ রাত ১০টায় নারায়ণগঞ্জ সদরের তামাকপট্টি এলাকায় একটি প্রিন্ট কারখানার এক কিশোরী শ্রমিক কাজ শেষে বাড়ি ফেরার পথে শহীদনগর এলাকায় আসামিরা তার পথরোধ করে। এরপর তাকে সেখান থেকে জোর করে তুলে শহীদনগর এলাকার আনোয়ারের বাড়ির রান্না ঘরে নিয়ে পর্যায়ক্রমে ওই চার যুবক কিশোরীকে গণধর্ষণ করে পালিয়ে যান। এ ঘটনায় কিশোরীর মা নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করেন। এ মামলায় নয়জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৯
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।