ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২ ভবনের মালিককে ৩ লাখ টাকা জরিমানা ডিএনসিসির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৯
২ ভবনের মালিককে ৩ লাখ টাকা জরিমানা ডিএনসিসির এডিস মশার লার্ভা পাওয়ায় স্টিকার লাগাচ্ছেন ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালতের কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

ঢাকা: এডিস মশার লার্ভা পাওয়ায় রাজধানীর বারিধারায় নির্মাণাধীন দুইটি ভবনের মালিককে তিন লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৭ আগস্ট) ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদ হাসানের নেতৃত্বে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর (ওয়ার্ড-১৮) জাকির হোসেন বাবুলের সার্বিক সহযোগিতায় এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে প্রায় দু’শতাধিক ভবন পরিদর্শন করা হয়।

এসময় প্রায় ৮০ শতাংশ বাড়িতেই এডিস মশার লার্ভা ও প্রজনন সহায়ক পরিবেশের সন্ধান পান আদালতের কর্মকর্তারা। আবাসিক ভবনগুলোতে জরিমানার বদলে সতর্কতা নোটিশ, ‘এডিস মশার লার্ভা পাওয়া গেছে’ শীর্ষক স্টিকার এবং ওষুধ প্রয়োগ করা হয়।

এ সময় একটি নির্মাণাধীন ভবনে লার্ভা পাওয়ায় ও সিটি কর্পোরেশনের ড্রেনেজ লাইনে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া আরেকটি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় সেটিকেও এক লাখ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদ হাসান বলেন, এডিস মশার বিরুদ্ধে চলছে আমাদের চিরুনি অভিযান। এরই অংশ হিসেবে মঙ্গলবার এ অভিযান পরিচালনা করি। অভিযানে প্রায় ৮০ শতাংশ ভবনেই আমরা এডিস মশার লার্ভা পেয়েছি। ভবনগুলোতে জরিমানা না করে সতর্কতা নোটিশ দিয়েছি। তাদের ২৪ ঘণ্টা সময় দেওয়া হয়েছে। পরে এসে আমরা আবার দেখবো। অবস্থার উন্নতি হলে কিনা, না হলে জরিমানা বা কারাদণ্ড দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৯
এসএইচএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।