bangla news

এডিস নিধন অভিযানে ঢাকার ৬ ভবন মালিককে জরিমানা, কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৬ ৬:২২:৫২ পিএম
এডিস নিধন অভিযান পরিচালনা করা হয়, ছবি: বাংলানিউজ

এডিস নিধন অভিযান পরিচালনা করা হয়, ছবি: বাংলানিউজ

ঢাকা: এডিস মশা ও মশার লার্ভা নিধনে চলমান অভিযানে রাজধানীর ছয় ভবন মালিককে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে কারাদণ্ড দেওয়া হয়েছে দুই ব্যক্তিকে।

সোমবার (২৬ আগস্ট) ডিএসসিসির ছয়টি ভ্রাম্যমাণ আদালত পৃথক পৃথক অভিযানে এ জরিমানা এবং কারাদণ্ড দেন।

এর মধ্যে কলাবাগান সেন্ট্রাল রোডের ৭৩/১নং হোল্ডিংয়ে এডিস মশার লার্ভা পাওয়ায় আব্দুল মালেক (৬৭) এবং ইউসুফ আলী (৫৫ ) নামে দুইজনকে তিনদিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া সেন্ট্রাল রোডের ৭৩/বি হোল্ডিংয়ে এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়ায় ১০ হাজার টাকা অর্থদণ্ড করেন অঞ্চল-১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান। তিনি সোমবার এ এলাকার ৪৭টি বাড়ি পরিদর্শন করেন।

অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বাবর আলি এ দিন ৪৭টি বাড়ি পরিদর্শন করেন। এর মধ্যে জিগাতলা ১৭/১ এর হোটেল সুনামীকে নোংরা অপরিচ্ছন্ন এবং মশার লার্ভা উৎপন্নে সহায়ক পরিবেশ থাকার কারণে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অঞ্চল-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান ২৫টি বাড়ি পরিদর্শন করে এগুলোর মধ্যে তিনটিতে এডিসের লার্ভা ধ্বংস করেছেন।

অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উদয়ন দেওয়ান  ৩৪নং ওয়ার্ডের আলু বাজার এলাকায় ২৭টি বাড়ি পরিদর্শন করেছেন। এর মধ্যে ছয় বাড়ির মালিককে সতর্ক করে দিয়েছেন।

অঞ্চল-৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনিরুজ্জামান গেন্ডারিয়া এলাকার মোট ৬০টি বাড়ি ইন্সপেকশন করেছেন।

এছাড়া সোমবার ডিএসসিসির ২০নং ওয়ার্ডের অন্তর্ভুক্ত সচিবালয় এবং মতিঝিল পোস্টাল অফিসার্স কোয়ার্টারে পরিচ্ছন্নতা ও মশার লার্ভা নিধন কার্যক্রম পরিচালনা করা হয়।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
এসএইচএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ডেঙ্গু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-08-26 18:22:52