ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্ত্রীকে ধর্ষণের প্রতিবাদ করায় স্বামীকে এসিড নিক্ষেপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
স্ত্রীকে ধর্ষণের প্রতিবাদ করায় স্বামীকে এসিড নিক্ষেপ এসিড সন্ত্রাসের শিকার নাছির উদ্দিন। ছবি: বাংলানিউজ

নোয়াখালী: নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরবাগ্গা গ্রামে স্ত্রীকে ধর্ষণের প্রতিবাদ করায় স্বামী নাছির উদ্দিনকে এসিড নিক্ষেপের অভিযোগ পাওয়া গেছে। 

রোববার (২৫ আগস্ট) মধ্যরাত ২টার দিকে এ ঘটনা ঘটে।

এসিড সন্ত্রাসের শিকার নাছির উদ্দিন ওই গ্রামের নেজাম উদ্দিনের ছেলে।

নাছির বর্তমানে ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। তার বুক, হাত ও উরুসহ শরীরের ৯ শতাংশ ঝলসে গেছে বলে জানিয়েছেন দায়িত্বরত চিকিৎসক।

চিকিৎসাধীন নাছিরের মা জানান, রোববার দুপুরে জেলা শহর মাইজদীতে নোয়াখালী প্রেসক্লাবের সামনে নির্যাতনের বিরুদ্ধে অন্যান্যদের সঙ্গে নাছিরও মানববন্ধনে অংশ নেন। সেখান থেকে বিকেলে বাড়ি ফিরলে ধর্ষণ মামলার আসামি ও তার লোকজন নাছিরসহ পরিবারের সদস্যদের নানাভাবে হুমকি দেয়।

একপর্যায়ে রাতে নাছির প্রকৃতির ডাকে সাড়া দিতে বাইরে বের হলে তাকে লক্ষ্য করে ৬-৭ জনের একদল সন্ত্রাসী এসিড নিক্ষেপ করে পালিয়ে যায়। এসময় নাছির ৩-৪ জনকে চিনতে পেরেছেন বলে জানান। পরে নাছিরকে উদ্ধার করে রাতেই নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আবদুল আজীম জানান, নাছিরের শরীরের প্রায় ৯ শতাংশ ঝলসে গেছে। তবে তিনি শংকামুক্ত রয়েছেন।

জানা যায়, নোয়াখালীর সুবর্ণচরে গত ২৩ মে উত্তর বাগ্গা গ্রামে গোপনে গোসলের ভিডিও ধারণ করে ফেসবুকে ভাইরাল করার হুমকি দিয়ে নাছিরের স্ত্রীকে একাধিকবার ধর্ষণের ঘটনা ঘটে বলে অভিযোগ নাছিরের। এ ঘটনায় অভিযুক্ত জয়নাল নামে একজনকে আসামি করে আদালতে মামলা দিলে বাদীর পরিবারের বিরুদ্ধে উল্টো টাকা আত্মসাতের মিথ্যা মামলা ও সাক্ষীদের এলাকা থেকে বিতাড়িত করার হুমকি দিয়ে আসছে বলে অভিযোগ করছে নাছিরের পরিবার।  

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad