bangla news

জিয়ার মরণোত্তর বিচারের দাবি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৬ ১:২২:৫৩ পিএম
মানববন্ধন, ছবি: ডিএইচ বাদল

মানববন্ধন, ছবি: ডিএইচ বাদল

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনিদের বিদেশ থেকে ফিরিয়ে এনে শাস্তি দেওয়া ও একইসঙ্গে এই হত্যার অন্যতম কুশীলব জিয়াউর রহমানের মরণোত্তর শাস্তির দাবি করেছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

সোমবার (২৬ আগস্ট) বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ থেকে ওই দাবি করা হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সহ-সভাপতি ও সংগীতশিল্পী রফিকুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর সুইটি, সাংগঠনিক সম্পাদক জেনিফা ফেরদৌস প্রমুখ

সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সহ সভাপতি অভিনেত্রী রোকেয়া প্রাচী। সমাবেশটি পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা।

সমাবেশে বক্তারা বলেন, বিদেশে পলাতক বঙ্গবন্ধুর সব খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করে জাতিকে কলঙ্কমুক্ত করতে হবে।

বক্তারা আরও বলেন, কতিপয় সেনা সদস্য বঙ্গবন্ধু এবং তার পরিবারের সদস্যদের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত নয়, এর পেছনে দেশি এবং আন্তর্জাতিক ষড়যন্ত্র আছে। এই ষড়যন্ত্রের নেপথ্যে কারা ছিল তাদেরও শাস্তির আওতায় এনে ফাঁসি কার্যকর করতে হবে। 

স-পরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা শুধুমাত্র একটি পরিবারকে হত্যার জন্য নয়। এই হত্যাকাণ্ড দেশের বিরুদ্ধে, জাতির বিরুদ্ধে এবং স্বাধীনতা যুদ্ধের চেতনাকে নস্যাৎ করার জন্য। বঙ্গবন্ধুর খুনিরা এখনো পাকিস্তানের সঙ্গে যোগাযোগ করে বাংলাদেশের বিরুদ্ধে নানা ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত। তাই বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে এনে বাংলাদেশের অগ্রগতির স্বার্থে অবিলম্বে তাদের ফাঁসি কার্যকর করতে হবে।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
আরকেআর/এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-26 13:22:53