ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গোপসাগরে ট্রলারে ডাকাতি, দুই জেলেকে সাগরে নিক্ষেপ

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
বঙ্গোপসাগরে ট্রলারে ডাকাতি, দুই জেলেকে সাগরে নিক্ষেপ ফাইল ফটো

পাথরঘাটা (বরগুনা): গভীর সমুদ্রে মাছ ধরার সময় এফবি খাজা আজমীর নামে একটি মাছ ধরা ট্রলারে ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ওই ট্রলারের ইঞ্জিন বিকল করে প্রায় পাঁচ লাখ টাকার ইলিশ মাছ ছিনতাই করে নিয়ে যায় জলদস্যূরা। এতে বাধা দিলে ট্রলারের ১০ জেলেকে পিটিয়ে গুরুতর আহত ও দুই জেলেকে সাগরে ফেলে দেয় তারা। 

গত শনিবার (২৪ আগস্ট) দিনগত ৩টার দিকে এ ঘটনা ঘটে। রোববার (২৫ আগস্ট) সন্ধ্যায় বরগুনা জেলা ফিশিং ট্রলার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. দুলাল মিয়া এ তথ্য জানান।

 

এফবি খাজা আজমীর ট্রলারের ১০ জেলে বঙ্গোপসাগরের বঙ্গবন্ধুর চরে রয়েছেন। নিখোঁজদের সন্ধান চলছে। তবে, কোন জলদস্যূ বাহিনী এ কাজ করেছে, তা জানাতে পারেনি জেলেরা।  

ডাকাতি হওয়া এফবি খাজা আজমীর ট্রলারের মালিক অলিয়ার রহমানের বরাত দিয়ে দুলাল মিয়া বাংলানিউজকে বলেন, শনিবার (২৪ আগস্ট) দিনগত ৩টার দিকে বঙ্গোপসাগরের চালনাবয়া এলাকায় মাছ শিকার করছিল জেলেরা। এসময় ১০ থেকে ১৫ জনের একটি দস্যূ বাহিনী ওই ট্রলারে উঠে প্রথমে ইঞ্জিন বিকল করে। পরে, ট্রলারে থাকা প্রায় পাঁচ লাখ টাকার ইলিশ মাছ ছিনতাই করে। ট্রলারের জেলেরা এতে বাধা দিলে তাদের মারধর করে গুরুতর আহত করা হয়। মো. রিয়াজ ও আ. মন্নান নামে দুই জেলেকে সাগরে ফেলে দেয় দস্যুরা। এখন পর্যন্ত তাদের সন্ধান পাওয়া যায়নি।  

রিয়াজের বাড়ি মোড়লগঞ্জের ফুলহাতা এলাকায় ও মন্নানের বাড়ি পাথরঘাটা উপজেলার রুহিতা গ্রামে।  

বাংলাদেশ সময়: ০২১৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।