ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বাংলাদেশ ব্যাংক স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিত করতে পারে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
‘বাংলাদেশ ব্যাংক স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিত করতে পারে’ সভায় স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলামসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, একটি স্বাধীন প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ ব্যাংক স্বাধীনভাবে কাজ করতে পারে। দেশের ব্যাংকিংখাতের যে সংস্কারের কথা বলা হচ্ছে তা কেন্দ্রীয় ব্যাংকের পক্ষে করা সম্ভব।

রোববার (২৫ আগস্ট) বিকেল সাড়ে ৫টায় বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং হলে বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত জাতীয় শোকদিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, দেশের ব্যাংকিং খাতের সংস্কারের কথা এসেছে।

জবাবদিহিতার কথা এসেছে। আমি মনে করি, বাংলাদেশ ব্যাংক এই কাজটি স্বাধীনভাবে করতে পারবে। বাংলাদেশ ব্যাংক যেহেতু একটি স্বাধীন প্রতিষ্ঠান, তাই তারা দায়িত্ব নিয়ে সব সরকারি-বেসরকারি ব্যাংকের স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিত করতে পারবে।

তিনি বলেন, ব্যাংকিংখাত ও বেসরকারি ব্যাংক দেশের অর্থনীতিতে অনেক বড় ভূমিকা পালন করছে। জবাবদিহিতা ব্যাংকিংখাতের জন্য দায়িত্বশীল, অপরিহার্য কার্যভার। স্বচ্ছতা আনতে না পারলে আমাদের যে লক্ষ্য, উদ্দেশ্যে ও আমাদের পথচলা অমসৃণ হবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ফজলে কবির, ডেপুটি গর্ভনর এসএম মনিরুজ্জামান, আহমেদ জামাল, উপদেষ্টা এসকে সুর চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
এসই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।