ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যোগ দিয়েই কাজে নেমে গেছেন র‌্যাবের নতুন ডিজি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১০
যোগ দিয়েই কাজে নেমে গেছেন র‌্যাবের নতুন ডিজি

ঢাকা: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ফোর্স (র‌্যাব) এর নবনিযুক্ত মহাপরিচালক মোখলেসুর রহমানের তড়িৎ কর্মতৎপরতা দেখে র‌্যাব সদর দপ্তরের কর্মকর্তারা সজাগ হয়ে ওঠেছেন। শুক্রবার সরকারি ছুটির দিন সত্তেও সকাল ৮ টার আগেই শুরু হয় দাপ্তরিক কর্মকান্ড।

র‌্যাবের সকল কর্মকর্তা নিজ নিজ দপ্তরে হাজির ছিলেন।

র‌্যাব মহাপরিচালক মোখলেসুর রহমান সদর দপ্তরস্থ নিজ কার্যালয়ে পৌঁছেন সকাল ৮ টা ৪০ মিনিটে। তিনি র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক ও পরিচালকদের নিয়ে অনানুষ্ঠানিক বৈঠক করেন এবং দাপ্তরিক কর্মকান্ডের বিভিন্ন বিষয়ে অবহিত হন। র‌্যাব মহাপরিচালক সদর দপ্তরে অবস্থিত এক নম্বর ব্যাটালিয়নের কমান্ডিং অফিসারকে ডেকে নিয়ে খোঁজ খবর নেন।

সকাল ১০ টার মধ্যে র‌্যাব মহাপরিচালক মোখলেসুর রহমান পুলিশ সদর দপ্তরে যান। এরপর আইজিপি হাসান মাহমুদ খন্দকারের সঙ্গে সাড়ে ১০ টায় পৌঁছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। পৌণে ১১ টায় স্বরাষ্ট্রমন্ত্রী এডভোকেট সাহারা খাতুন ঈদ মার্কেটে আইন শৃংখলা পরিস্থিতি পরিদর্শনে বের হলে তার সঙ্গে আইজিপি ও র‌্যাব ডিজি নিউমার্কেট এলাকায় যান। দুপুর ১২ টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘুরে বাসায় ফিরেন মোখলেসুর রহমান।
এর আগে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭ টায় র‌্যাব মহাপরিচালক মোখলেসুর রহমান রাজশাহী থেকে ঢাকায় এসে পৌঁছেন। রাত সোয়া ৮ টার মধ্যেই তিনি হঠাত করেই হাজির হন র‌্যাব সদর দপ্তরে। খবর পেয়ে অতিরিক্ত মহাপরিচালক কর্ণেল এস এম মতিউর রহমান, মিডিয়া শাখার পরিচালক কমান্ডার মোহাম্মদ সোহায়েল, কর্ণেল জাহাঙ্গীর আলম, গোয়েন্দা ইউনিটের পরিচালক লেঃ কর্ণেল জিয়াউল আহসান, পরিচালক (অপারেশন) লেঃ কর্ণেল ইসরাত হোসেনসহ পদস্থ কর্মকর্তারা সদর দপ্তরে হাজির হন।

কর্মকর্তাদের সঙ্গে হৃদ্যতাপূর্ণ বৈঠকে উপস্থিত র‌্যাব কর্মকর্তাদের উদ্দেশ্যে মোখলেসুর রহমান বলেন, ‘কোনো আনুষ্ঠানিকতার জন্য কাজ বন্ধ রাখা যাবে না। ’ এরপর তিনি বৃহস্পতিবার রাতেই র‌্যাব মহাপরিচালক হিসেবে কাজ শুরুর ঘোষণা দেন।

র‌্যাবের মিডিয়া ইউনিটের জেষ্ঠ্য সহকারী পরিচালক ক্যাপ্টেন ওয়ালিদ মোহাম্মদ সাইফুল্লাহ জানান, আগামি রোববার নয়া মহাপরিচালকের যোগদানের যাবতীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে। ওইদিন সকালে র‌্যাব কর্মকর্তাদের উপস্থিতিতে অনুষ্ঠান শেষে দুপুরে মহাপরিচালক সাংবাদিকদের মুখোমুখি হবেন।

বাংলাদেশ সময় : ২১২৮ ঘন্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ