ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

লাকসামে চুরি হওয়া শিশু মিললো বাড়ির পাশে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
লাকসামে চুরি হওয়া শিশু মিললো বাড়ির পাশে মায়ের কোলে মাসুদুর রহমান। ছবি: বাংলানিউজ

কুমিল্লা: কুমিল্লার লাকসাম উপজেলায় মা-বাবার পাশে থেকে ঘুমন্ত অবস্থায় চুরি হওয়া মাসুদুর রহমান নামে ১১ মাস বয়সের শিশুটিকে একদিন পর পাওয়া গেছে।

রোববার (২৫ আগস্ট) ভোরে নিজ বাড়ি থেকে প্রায় ১ কিলোমিটার দূরে পার্শ্ববর্তী মনোহরগঞ্জ উপজেলার কেশতলা গ্রামের রাস্তার পাশের একটি মসজিদের পেছন থেকে কান্নাকাটি অবস্থায় শিশুটিকে পাওয়া যায়।

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার (২৩ আগস্ট) দিনগত রাতে উপজেলার মুদাফরগঞ্জ দক্ষিণ ইউনিয়নের শ্রীয়াং দক্ষিণপাড়ার রাজন ভূঁইয়া বাড়ির শফিকুর রহমান ও স্ত্রী সালমা বেগম শিশুটিকে নিয়ে ঘুমিয়ে পড়ে।

শনিবার (২৪ আগস্ট) ভোরে ঘুমন্ত অবস্থায় চোর কৌশলে ঘরের দরজা খুলে মা-বাবার পাশ থেকে শিশুটিকে চুরি করে নিয়ে যায়। সকালে ঘুম থেকে উঠে সন্তানকে না পেয়ে মা-বাবা চিৎকার-কান্নাকাটি করতে থাকে। এ সময় বাড়ির লোকজন ছুটে আসে। আশপাশের ঘরে খোঁজাখুঁজির পর এলাকার বিভিন্ন স্থানে মাইকিং করা হয়। শনিবার দিনগত রাতে শিশুটির বাবা বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন।

রোববার ভোরে নিজ বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে পার্শ্ববর্তী মনোহরগঞ্জ উপজেলার কেশতলা গ্রামের রাস্তার পাশের মসজিদের পেছনে একটি শিশুর কান্নাকাটির শব্দ পেয়ে মসজিদের ইমাম স্থানীয়দের জানায়। আশপাশের লোকজন এসে শিশুটিকে উদ্ধার করে পুলিশে খবর দেয়। পুলিশ শিশুটিকে থানায় নিয়ে আসে এবং আদালতের মাধ্যমে মা-বাবার কাছে হস্তান্তর করে।

স্থানীয় সূত্র আরও জানায়, ১৫ বছরের দাম্পত্য জীবনে তাদের আর কোনো সন্তান নেই। একটি সন্তানের আশায় তারা ধর্না দিয়েছেন ডাক্তার-কবিরাজের কাছে। অনেক চিকিৎসার পর অবশেষে ১১ মাস আগে তাদের কোলজুড়ে মাসুদুর রহমান নামে একটি পুত্রসন্তান আসে।

লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন জানান, চুরি হওয়া শিশুটিকে উদ্ধার করা হয়েছে। পরে শিশুটিকে আদালতের মাধ্যমে মা-বাবার কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে হারানো সন্তানকে ফিরে পেয়ে বুকে জড়িয়ে ধরে মা-বাবা দু’জন কান্নায় ভেঙে পড়েন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।